আগামী সপ্তাহজুড়ে বৃষ্টির আভাস

সারাদেশে আগামী সপ্তাহজুড়ে বজ্রসহ বৃষ্টিপাতের আভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর। বৃহস্পতিবার (২৪ জুন) রাতে আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে।

আবহাওয়াবিদ মো. আরিফ হোসেন জানান, মৌসুমি বায়ুর প্রভাব বাংলাদেশের উপর সক্রিয়ভাবে বিরাজ করছে এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি আকারে অবস্থান করছে। মৌসুমি বায়ুর প্রভাবে আগামী সপ্তাহজুড়ে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

শুক্রবার (২৫ জুন) ঢাকা, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, বরিশাল, খুলনা, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবরা রয়েছে। একই সাথে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।

শনিবার (২৬ জুন) আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। আর বর্ধিত পাঁচদিনে বৃষ্টিপাতের প্রবণতা বাড়ার সম্ভাবনা রয়েছে।

ঢাকা, রাজশাহী, রংপুর, টাঙ্গাইল, বগুড়া, ময়মনসিংহ, যশোর, সিলেট, কুষ্টিয়া, বরিশাল, খুলনা, কুমিল্লা, পটুয়াখালী, চট্টগ্রাম এবং কক্সবাজারের উপর দিয়ে দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরকে এক নম্বর হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর