বগুড়ায় পানিতে ভাসছে প্রধানমন্ত্রীর উপহারের ৯ ঘর

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বগুড়ার শাজাহানপুরের আড়িয়া ইউনিয়নের পলিপাড়া গ্রামে ভূমিহীনদের জন্য নির্মিত ৯টি বাড়ি এখন বর্ষার পানিতে ভাসছে। চরম দুর্ভোগে দিনাতিপাত করছেন সেখানে আশ্রয় নেওয়া ৯টি পরিবার।

বৃহস্পতিবার সরোজমিনে ঐ আশ্রয়ণ প্রকল্পে গেলে সেখানকার বাসিন্দা মুক্তিযোদ্ধা হজুর আলী জানান, অল্প বৃষ্টিতেই পানি ঘরে ঢুকে গেছে। রান্নাঘর, বাথরুম, টিউবওয়েল, যাতায়াতের রাস্তা সব কিছুই পানিতে ভাসছে।

আশ্রয়ণ কেন্দ্রের আরেক বাসিন্দা আয়শা বেগম জানান, ‘হামাকেরে ঘরবাড়ি নাই, তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা হামাকেরে ঘর দিছে। ৩ দিন ধরে ঘরের মদ্যে পানি। সাপ, ব্যাঙ, পোকামাকড়ের ভয়ে দিন যাচ্চে।’

এমন দুর্ভোগ সম্পর্কে শাজাহানপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা আসিফ আহমেদের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে আশ্রায়ণ প্রকল্পের বাসিন্দাদের দুর্ভোগের বিষয়টি জানার পর পরই বৃহস্পতিবার ঘটনাস্থলে গিয়ে ভুক্তভোগীদের খোঁজ-খবর নিয়েছি।

উল্লেখ্য, মুজিব শতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের অধীনে কাবিটা প্রকল্পের আওতায় এ বাড়ি গুলো নির্মান করা হয়। সে সময় এসব বাড়ি নিচু জায়গায় নির্মাণের উদ্যোগ নেয়া হলে স্থানীয়রা আপত্তি তুলেন।

এছাড়া ওই প্রকল্পে নিম্ন মানের নির্মাণ সামগ্রি ব্যবহারেরও অভিযোগ উঠে। কিন্তু, স্থানীয়দের মতামত উপেক্ষা করে নিচু জায়গাতেই প্রকল্প বাস্তবায়ন করে উপজেলা প্রশাসন।

খালিদ হাসান/বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর