করোনা প্রার্দুভাব নিয়ন্ত্রণে থাকলে সেপ্টেম্বরে বঙ্গবন্ধু সাফ ফুটবল

করোনার প্রার্দুভাব নিয়ন্ত্রণে থাকলে সেপ্টেম্বরের ফিফা উইন্ডোতেই বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশিপ আয়োজন করতে চায় বাফুফে।

আসন্ন টুর্নামেন্ট সামনে রেখে আগস্টের দ্বিতীয় সপ্তাহে শুরু হবে জাতীয় দলের ক্যাম্প। ফিফা উইন্ডোতে র‌্যাংকিংয়ে এ এগিয়ে থাকা দলের সাথে হবে বেশকিছু প্রস্ততি ম্যাচ। বঙ্গবন্ধু স্টেডিয়ামের সংস্কার কাজের জন্য সাফ আয়োজন হতে পারে ঢাকার বাইরে।

এশিয়ান কাপের মূল বাছাই পর্বের টিকেট নিয়ে বিশ্বকাপের প্রাকবাছাই পর্ব শেষ করেছে বাংলাদেশ। দল ঢাকায় ফেরার পর ক’দিন আগে কোচ জেমি ডে’র সাথে বৈঠকও সেড়েছেন বাফুফে বস। আসছে বছর ফেব্রুয়ারিতে শুরু হবে এশিয়ান কাপের মূল পর্বে জায়গা করে নেয়ার প্রতিযোগিতা। তার আগে জাতীয় দলের প্রস্তুতি নিয়ে বড় পরিকল্পনা আটছে বাফুফে।

এশিয়ান কাপের বাছাই পর্বের আগে তিনটি ফিফা উইন্ডো পাচ্ছে লালসবুজের ছেলেরা। যার সদ্ব্যবহার করতে চান কোচ জেমি ডে। আর তা বাস্তবায়নে বাফুফের আগ্রহেরও কমতি নেই।

করোনার কারণে এক বছর পিছিয়ে সেপ্টেম্বরের ফিফা উইন্ডোতে বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশিপ করার লক্ষ্য নির্ধারণ করেছে বাফুফে। দেশের মাটিতে এই টুর্নামেন্ট সামনে রেখে আগষ্টের দ্বিতীয় সপ্তাহ থেকে শুরু হবে জাতীয় দলের ক্যাম্প। বঙ্গবন্ধু স্টেডিয়ামে সংস্কার কাজ চললে জামাল ভূইয়াদের ক্যাম্প হতে পারে ঢাকার বাইরে।

এদিকে নারী এশিয়ান কাপের বাছাইপর্বে ড্র করেছে এএফসি। জি’ গ্রুপে যার আয়োজকও বাংলাদেশ।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর