সাতক্ষীরায় আরো এক সপ্তাহের কঠোর লকডাউন

সাতক্ষীরায় কঠোর লকডাউন ঘোষনা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জেলা করোনা কমিটির সভায় ৪র্থ দফায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। জেলা করোনা কমিটির সভাপতি ও জেলা ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবিরের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

এর আগে ৩ দফায় এক সপ্তাহ করে কঠোর লকডাউনের ঘোষনা দেয় প্রশাসন। কিন্তু কঠোর লকডাউনে আশাজনক ফল না আসায় আরো এক সপ্তাহ বাড়িয়েছে জেলা প্রশাসন। যা চলবে আগামী ১ জুলাই পর্যন্ত।

এদিকে সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে ৯ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১২২ জন।

বুধবার (২৩ জুন সকাল থেকে বৃহস্পতিবার ২৪ জুন) সকাল ১০টা পর্যন্ত মৃতরা হলেন কালিগঞ্জ উপজেলার মনিরা খাতুন (২৭), কলারোয়া উপজেলার বোয়ালিয়া গ্রামের আজিজুর রহমান (৬০), কয়লা গ্রামের হযরত আলী (৬৪), সাতক্ষীরা সদর উপজেলার হাজিপুর গ্রামের মোশারফ হোসেন (৫৫), শহরের বাড়ানবাড়ি এলাকার মোমেনা (৬৫), চন্দনপুর এলাকার আয়েশা বেগম (৫০), দেবহাটা উপজেলার কোঁড়া গ্রামের আনার আলী (৬৫) ও ইকরামুল কবীর (৬০)। বেসরকারি হাসপাতালে মারা গেছে আরও একজন।

সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. জয়ন্ত কুমার সরকার বার্তা বাজারকে জানান, গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরা মেডিকেলে ৮ জনের মৃত্যু হয়েছে। সব মিলে জেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৩ জন ও উপসর্গে মারা গেলেন ২৯৮ জন। গত ২৪ ঘণ্টায় জেলায় ২৮২ জনের মধ্যে ১২২ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

মীর খায়রুল আলম/বার্তাবাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর