সব উন্নয়ন আ’লীগ করেছে, বিএনপি-জাপা কিছু করেনি: প্রধানমন্ত্রী

দেশে যে উন্নয়ন হয়েছে তার সবই আওয়ামী লীগ করেছে বলে মন্তব্য করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মার্শাল ল জারি অবস্থায় সৃষ্ট দল জাতীয় পার্টি ও বিএনপি কোনো উন্নয়ন করেনি বলেও তিনি মন্তব্য করেন।

বাংলাদেশ আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার (২৩ জুন) বিকালে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী বলেন, মার্শাল ল জারি করা অবস্থায় যে দল করা হলো, তার একটা হলো বিএনপি আরেকটা হলো জাতীয় পার্টি। বিএনপি ও জাতীয় পার্টি তো মানুষের জন্য কাজ করে উঠে আসেনি। আজকে বাংলাদেশে যে উন্নয়ন তা কিন্তু আওয়ামী লীগের হাতেই। আমাদের উন্নয়ন কোনো ম্যাজিক না, এটা একটা পরিকল্পনা, একটা আদর্শ ও দর্শন।

তিনি বলেন, আওয়ামী লীগ হচ্ছে হীরার টুকরা, যত কাটা হবে, তত জ্বল জ্বল করবে। আরও নতুনভাবে জ্যোতি ছড়িয়েছে। যে সংগঠন মানুষের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্য নিয়ে গড়ে ওঠে, সেই সংগঠনকে এতো সহজেই শেষ করে দেয়া যায় না। অবৈধভাবে ক্ষমতা দখলকারীরা শুধু ভোগ বিলাস আর হত্যায় মগ্ন ছিল।

প্রধানমন্ত্রী আরও বলেন, অগ্রাধিকার ভিত্তিতে যারা ভ্যাকসিনের ডাবল ডোজ নিয়েছেন, তারাই সমালোচনায় নেমেছেন। নির্দিষ্ট পরিকল্পনা, দর্শন ও আদর্শ নিয়ে কাজ করার ফলেই দেশের অগ্রগতি সম্ভব হয়েছে। করোনা সংকটের মধ্যেও দক্ষিণ এশিয়ায় একমাত্র বাংলাদেশই ভালো অবস্থান ধরে রেখেছে। বৈশ্বিক সংকটের পরও দেশের সবাইকে ভ্যাকসিন দেয়ার চেষ্টা করছে সরকার।

তিনি বলেন, বাংলাদেশের প্রত্যেকটা মানুষের কাছে যেন এই ভ্যাকসিনটা পৌঁছে যায় সেভাবেই আমরা কাজ করেছি এবং পর্যায়ক্রমে যেন পৌঁছে যায় সে ব্যাপারেও আমরা ব্যবস্থা নিচ্ছি। অগ্রাধিকার ভিত্তিতে যাদের দেওয়া হয়েছে, তাদের দুই ডোজের পর তারাই এখন সমালোচনা করেন। অথচ তারাই আগে টিকা নিয়েছেন। খুবই অবাক লাগে তারা যখন নিয়েছেন, তখন কিন্তু এসব বলেননি।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর