নীলকুঠি ফ্যামিলি পার্কে বোমা হামলা

মোঃলোকমান হোসেন,যশোর প্রতিনিধি:- যশোর ঝিকরগাছা উপজেলার মির্জাপুর গ্রামে স্থাপিত নীলকুঠি ফ্যামিলি পার্কে হামলা ও বোমা বিষ্ফোরণ ঘটিয়েছে জমির মালিক দাবিদার সন্ত্রাসীরা। হামলার সময় পার্কে ৫টি বোমা বিষ্ফোরন ঘটালে ৩ জন আহত হয়। এ সময় প্রাণ নিয়ে পালিয়ে যায় স্থানীয় বেড়ারুপানি গ্রামের মেম্বর আইনাল হক ও নিরিহ গ্রামবাসি। এই ঘটনার পর দুই থানার পুলিশ ঘটনা স্থলে সমাবেত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এই নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী মির্জাপুর গ্রামের ফিরোজ হোসেন,মহিউদ্দিন মাষ্টার, মোস্তফা খাঁ,বিধবা বৃদ্ধা নবিছন বিবি,আবু ছাঈদ,সেকেন্দার আলী, সাফিয়া খাতুনসহ একাধিক ব্যাক্তি অভিযোগ করে জানান,তাদের ফসলি জমি দখল করে উলাশীর ইউপি সদস্য যুবলীগ নেতা তরিকুল ইসলাম মিলন “নীল কুঠি ফ্যামিলি পার্ক”নামে একটি পিকনিক স্পট বানিয়েছে।অভিযোগে জানা যায়- মিলন মেম্বর তার পার্কে মাদক ব্যবসা,পতিতা ব্যবসা করে আসছে। তার বিরুদ্ধে অন্যের জমি দখল, সরকারী বেতনা নদী দখল,সন্ত্রাসী, চাঁদাবাজি,বোমাবাজিসহ একাধিক অসামাজিক কর্মকান্ডের অভিযোগ রয়েছে।

এলাকাবাসী আরও জানান,গত ১০ বছর ধরে তাদের জমি দখল করলেও মিলন মেম্বর ঐ দখলি জমির কোন লাভ বা টাকা দেননা।যে কারনে গত ১০ বছর ধরে এই নিয়ে অনেকবার বিচার শালিশ হলেও মিলন তার দখলি জমি মুল মালিকদের ফেরত দেননি।কোন চুক্তিও করেননি। জমির মালিকদের অভিযোগ তাদের জমিতে তারা গেলে মিলন মেম্বর,তার বড়ভাই ও তার ক্যাডাররা বেদম ভাবে মারপিট করে হত্যার হুমকি দেয় এবং মামলা দিয়ে হয়রানি করে। প্রতিরাতে বোমা মেরে ভীতি প্রদর্শন করে।যে কারনে একাধিকবার বিচার করে ব্যার্থ হয় স্থানীয় উলাশী ইউনিয়নের চেয়ারম্যান আয়নাল হকসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।ভুক্তভোগীদের অভিযোগ-তাদের দখলি জমি ফেরত পেতে স্থানীয় মেম্বর, চেয়ারম্যান,পুলিশ,উপজেলা নির্বাহী অফিসার,জেলা পুলিশ সুপার ও জেলা প্রশাসক বরাবর অনেক বার আবেদন করেও কোন কাজ হয়নি।

তারা জানান,সর্বশেষ এ ব্যাপারে ঝিকরগাছা উপজেলা চেয়ারম্যান ও (ওসি) আব্দুর রাজ্জাকের নির্দেশে শান্তি পূর্ণ ভাবে মঙ্গলবার সকালে তারা গ্রামের মেম্বর ও গন্যমান্য ব্যাক্তিদের সাথে নিয়ে তাদের জমিতে যান ও ব্যাড়া নির্মান করেন।এ সময় মিলন মেম্বারের বড় ভাই শরিফুল ইসলাম পিপুল(৫০)এর নেতৃত্বে ভাইপো আশিক(৩৫),ক্যাডার সোহেল (৩৫),নাককাটা আসাদুল(৩৩), ম্যানেজার শরীফ(৪০), বাবলুর রহমান(৪৫)ও শামিমসহ একাধিক সন্ত্রাসী জমির মালিকদের উপর অতর্কিত বোমা হামলা করে। পার্কে সন্ত্রাসীরা পরপর ৫টি বোমার বিষ্ফোরন ঘটায়।এ সময় জমির মালিক জসিম(৩৫),হবিবর(৫৫)ও চৌকিদার ইসরাফ আলী(৪০) আহত হয়।আহত জসিম ও হবিবর জানান,মিলন মেম্বারের বড় ভাই পিপুল,আশিক,নাককাটা আসাদুল ও সোহেল তাদের ধরে বেদম ভাবে মারপিট করেছে।এর আগেও সন্ত্রাসীরা মির্জাপুর গ্রামের কামরুজ্জামান স্বপন,কালু, ফিরোজ,কেয়ামউদ্দিনসহ একাধিক ব্যাক্তিকে মারপিট করেছে।এখন মির্জাপুর গ্রামের কোন সাধারন মানুষ উলাশী বাজারে আসতে পারছে না বলেও অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে জানতে চাইলে পার্কের মালিক তরিকুল ইসলাম মিলন জানান, জমির মালিকেরা তাদের জমিদখলে নিতে তার পার্ক ভাংচুর করেছে।এসময় তার কোন লোকজন পার্কে ছিল না।তার কোন লোকজন বোমা বিষ্ফোরন করেনি।এ ব্যাপারে মির্জাপুর ওয়ার্ডের মেম্বর আয়নাল হক জানান,মিলন মেম্বরের পোষ্য সন্ত্রাসীরা জমির মালিকদের উপর বোমা হামলা করেছে।তারা আবারও সাধারন মানুষের নামে মিথ্যা ও ষড়যন্ত্র মামলা দিতে পার্কের কিছু মুর্তি ও ভাস্কর্য ভাংচুর করে অন্যের ঘাড়ে দোষ চাপাচ্ছে।

এ ব্যাপারে ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ(ওসি)আব্দুর রাজ্জাক এর কাছে জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন,দীর্ঘদিন ধরে মিলন মেম্বর অনেকের জমি দখল করে রেখেছে।জমির মালিকেরা তাদের জমিতে আসলে উভয় পক্ষে সংঘর্ষের সৃষ্টি হয়।ঘটনা শুনে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।তিনি আরও জানান,দখলি জমি নিয়ে আদালতে মামলা আছে।বিষয়টি তদন্ত করে সমাধান করা হবে বলেও তিনি জানান। বিষয়টি প্রশাসনের দৃষ্টি কামনা করেছেন ভুক্তভোগিরা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর