সুদ ব্যবসায়ীর নিযার্তনে গ্যাস ট্যাবলেট খেয়ে গার্মেন্টস কর্মীর আত্মহত্যা

নাটোরের বড়াইগ্রামের আটুয়া গ্রামে মহাজনী সুদ ব্যবসায়ীর নিযার্তনে গ্যাস ট্যাবলেট (বিষ) খেয়ে এক গার্মেন্টস কর্মী আত্মহত্যা করেছে। নিহত গার্মেন্টস কর্মী শামিম হোসেন ওই গ্রামের জামাল উদ্দিনের ছেলে।

এলাকাবাসী ও পরিবারের সদস্যরা জানায়, প্রায় এক বছর আগে লকডাউন শুরু হলে গার্মেন্টস চাকুরি ছেড়ে এলাকায় আসে শামিম। পরে আর্থিক সমস্যার কারণে পাশের গ্রাম লাথুরিয়া গ্রামের সেকেন্দার আলীর কাছ থেকে ১০ হাজার টাকা সুদের উপর নেন। এক বছরে সুদের মহাজন সেকেন্দার চক্রবৃদ্ধি হারে শামিমের কাছে ৭০ হাজার টাকা দাবী করে।

শামিম টাকা দিতে ব্যর্থ হলে সেকেন্দার তাকে বিভিন্ন ভাবে হুমকি ধামকি ও নিযার্তন করে। বিভিন্ন স্থানে পালিয়ে থেকেও সেকেন্দারের নিযার্তন থেকে রক্ষা না পেয়ে গত মঙ্গলবার বিকালে ইদুর মারা বিষ (গ্যাস ট্যাবলেট) খায়। অসুস্থ্য অবস্থায় তাকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে উন্নত চিকিৎসার জন্য তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকালে সে মারা যায়।

এ ঘটনায় এলাকাবাসী তদন্ত করে সুদ কারবারী সেকেন্দারের বিরুদ্ধে শাস্তি দাবী করেছেন। তবে সেকেন্দার এ ঘটনার পর গা ঢাকা দিয়েছে। তার বাড়িতে গিয়ে তাকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে বড়াইগ্রাম থানার ওসি আনোয়ারুল ইসলাম অভিযোগ পেলে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন।

সাকলাইন শুভ/বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর