কৃষকের বাড়ি বাড়ি গিয়ে ধান সংগ্রহ করছে প্রশাসন

মাদারীপুরে বোরো ধান কৃষকের বাড়ি বাড়ি গিয়ে ধান সংগ্রহ করছে প্রশাসন। বুধবার (২৩ জুন) দুপুরে জেলার কালকিনি উপজেলার দর্শনা গ্রামের বিভিন্ন কৃষকের বাড়িতে যান খাদ্য বিভাগের কর্মকর্তারা।

কালকিনি উপজেলা নির্বাহী অফিসার মেহেদি হাসানের নেতৃত্বে এ মনিটরিং কার্যক্রম চালানো হয়। এ সময় সরকার নির্ধারিত দামে সঠিকভাবে ধান ক্রয় করা হচ্ছে কিনা বিষয়টি তদারকি করেন। পাশাপাশি প্রতি কেজি ২৭ টাকা দরে ধান বিক্রির জন্য কৃষককে উৎসাহিত করা হয়। পরে মিল মালিকদের কাছ থেকে সংগ্রহীত চাল প্রতি কেজি ৩৯ টাকা দরে ক্রয় করবে খাদ্য বিভাগ বলে জানান ইউএনও।

মাদারীপুর জেলায় চলতি মৌসুমে ৫ হাজার ৩’শ ৮৯ মেঃ টন বোরো ধান ক্রয়ের সিদ্ধান্ত নিয়েছে সরকার। কৃষকেরা সঠিক দাম পাচ্ছে কিনা এবং শুকনো ও ময়লামুক্ত ধান ক্রয়ের জন্য এই মনিটরিং এর সিদ্ধান্ত নেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) কর্মকর্তা বিষ্ণপদ মজুমদার, কালকিনি উপজেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) কর্মকর্তা মমরাজ কুদ্দুস, কালকিনি খাদ্য গুদাম কর্মকর্তা রফিকুল ইসলাম প্রমুখ।

আকাশ আহম্মেদ/বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর