কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পানি নিষ্কাশন ব্যবস্থা বন্ধ হওয়ায় চরম দুর্ভোগ

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্ত্বরের পানি নিষ্কাশন ব্যবস্থা বন্ধ হওয়ায় হাসপাতালের চিকিৎসক, কর্মচারি, চিকিৎসা নিতে আসা রোগীরা চরম দুর্ভোগের মধ্যে পড়েছেন। হাসপাতাল কর্তৃপক্ষ পানি নিষ্কাশনের বিকল্প ব্যবস্থা নিতে যেয়েও নানা প্রতিবন্ধকতার মধ্যে পড়েছে জানা গেছে।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি সাঈদ মেহেদী।

সরেজমিন জানা গেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্ত্বরের পানি একটি ড্রেনের মাধ্যমে পার্শ্ববর্তী বিলের উপর দিয়ে কাঁকশিয়ালী নদীতে পতিত হয়। স্থানীয় এক আইনজীবীর জমির উপর দিয়ে যাওয়া ড্রেন সম্প্রতি বন্ধ করে দিলে পানি নিষ্কাশন বন্ধ হয়ে যায়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শেখ তৈয়েবুর রহমান জানান, পানি নিষ্কাশন বন্ধ হওয়ায় হাসপাতাল চত্ত্বরে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। বর্তমানে দুর্গন্ধ ছড়াচ্ছে। হাসপাতাল এলাকায় অবস্থান করা দুরহ হয়ে পড়েছে।

তিনি আরও জানান, হাসপাতালের সামনে বেশ কয়েকটি দোকানঘর থাকার কারণে বিকল্প পথে বিলে পানি নিষ্কাশন করা যাচ্ছে না। বিষয়টি উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত সুরাহা হয়নি।

অপরদিকে, বুধবার সকালে বিষয়টি দেখতে যান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি সাঈদ মেহেদী। পরিদর্শন শেষে সাঈদ মেহেদী পানি নিষ্কাশনের গুরুত্ব উপলব্ধি করে অতি দ্রুত বিষয়টি নিরসন করবেন বলে আশ্বস্ত করেছেন।

শেখ শাওন আহমেদ সোহাগ/বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর