ঠাকুরগাঁওয়ে কঠোর লকডাউন ঘোষণা

ঠাকুরগাঁওয়ে করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে বৃহস্পতিবার (২৪ জুন) থেকে ৭ দিনের কঠোর লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটি। বুধবার (৩০ জুন) সন্ধ্যা ৬টা পর্যন্ত কঠোর লকডাউন বহাল থাকবে বলে জানান।

বুধবার দুপুরে (২৩ জুন) ঠাকুরগাঁওয়ের নবনিযুক্ত জেলা প্রশাসক মো: মাহাবুবুর রহমান জেলা প্রশাসনের আয়োজনে সভায় এ আদেশ দেন।

জেলা প্রশাসক মো: মাহাবুবুর রহমান বলেন, জেলায় করোনার প্রকোপ বেড়েই চলছে। বিধিনিষেধ জারির পরও কমেনি এই জেলার করোনা আক্রান্তের সংখ্যা। জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আমরা সাতদিনের কঠোর লকডাউনের সিদ্ধান্ত নিয়েছি।

করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সিদ্ধান্তে আগামী ৭ দিনের জন্য ঠাকুরগাঁও জেলাকে লকডাউন ঘোষণা করা হলো। জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হলো।

আগামী ৭ দিন পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক সড়ক–মহাসড়কে অন্য জেলা থেকে ঠাকুরগাঁও জেলায় কেউ প্রবেশ করতে কিংবা অন্য জেলায় গমন করতে পারবেন না। জেলার অভ্যন্তরে এক উপজেলা থেকে অন্য উপজেলায় আসা যাওয়াও করা যাবে না।

তিনি আরো জানান, সব ধরনের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। তবে জরুরি পরিষেবা, চিকিৎসাসেবা, কৃষিপণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ ,গণমাধ্যমকর্মী এর আওতার বাইরে থাকবে। জনসাধারণের সামাজিক দূরত্ব নিশ্চিত করতে আগামী ৭ দিন এ আদেশ বলবৎ থাকবে এবং আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, ঠাকুরগাঁও জেলায় সর্বমোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২ হাজার ৫৩২ জন। যাদের মধ্যে ১ হাজার ৬৭১ জন সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন। এ পর্যন্ত করোনায় মারা গেছেন ৬০ জন।

মনিরুজ্জামান মিলন/বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর