চট্টগ্রামে বকেয়া বেতনের দাবিতে রেল শ্রমিকদের আন্দোলন

চট্টগ্রামে বকেয়া বেতন-ভাতার দাবিতে আন্দোলনে নেমেছে রেল শ্রমিকদের সংগঠন।

বুধবার (২৩ জুন) সকালে বেতন ভাতার দাবিতে রেলওয়ে পূর্বাঞ্চল মহাব্যবস্থাপকের (জিএম) কার্যালয় ঘেরাও কর্মসূচি পালনসহ স্মারকলিপি প্রদান করেছে রেলশ্রমিকদের সংগঠন।

বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী সমিতির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোঃ মুজিবুর বলেন, বর্তমানে আইবাস প্লাস সিস্টেমের মাধ্যমে বাংলাদেশ রেলওয়ে কেন্দ্রীয়ভাবে বেতন-ভাতা পরিশোধের প্রক্রিয়া চালু করতে যাচ্ছে। কিন্তু পুরোপুরি সিস্টেম চালু করার আগেই প্রায় দুই হাজার শ্রমিকদের দুই-তিন মাসের বেতন ও ভাতা আটকে গেছে।

বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, বাজেট এবং আইবাস প্লাস সিস্টেমের জটিলতার কারণে আমাদের অনেক শ্রমিক নিয়মিত বেতন ও পেনশন পাচ্ছেন না। মাইলেজ ভাতা নিয়েও সমস্যা হচ্ছে। এসব সমস্যা নিরসনে শ্রমিকরা আন্দোলনে নেমেছে। শীঘ্রই তাদের সমস্যা সমাধান করা না হলে আন্দোলন আরো কঠোর হতে পারে। তাই কর্তৃক্ষের উচিত দ্রুত পদক্ষেপ গ্রহণ করা এবং শ্রমিকদের বেতন ও ভাতা পরিশোধ করা।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর