সাড়ে ৪ কোটি শিক্ষার্থী অনলাইনে ক্লাসের সুবিধা পাচ্ছে: পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেন, গত ১৫ মাসে অনলাইনের কারণে ৩৮ লক্ষ ফাইল সম্পূর্ণ করা সম্ভব হয়েছে। সরকার তৃনমূলে আয় বর্ধক সম্পদ তুলে দিচ্ছে। ডিজিটাল বাংলাদেশের কারণে অনেক কাজ সহজ হয়েছে।

তিনি বলেন, দীর্ঘ ৩৭ বছর কেউ চলনবিলে উন্নয়ন করতে পারেনি, আমরা পেরেছি। জনগন উন্নয়ন অবহেলিত ছিলো বিগত দিনে সংসদ সদস্যরা এলাকায় অবস্থান করতো না। ২০০৮ সালে নির্বাচনে জনগন আমাকে বিপুল ভোটে বিজয়ী করে এলাকার মানুষের উন্নয়ন করার সুযোগ সৃষ্টি করে দিয়েছেন। মসজিদ, মাদ্রাসা, ৩৮৫ টি শিক্ষা প্রতিষ্ঠানে উন্নয়ন হয়েছে। চলনবিলের আইন শৃংখলার উন্নয়নে কাজ করেছি। শতভাগ বিদ্যুতের আলোয় আলোকিত করেছি। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের ফলে জনগন সুফল পাচ্ছে।

পলক বলেন, সাড়ে ৪ কোটি শিক্ষার্থী অনলাইনে ক্লাসের সুবিধা পাচ্ছে। মানুষ ঘরে বসে প্রযুক্তির সেবা পাচ্ছে। সততা, জবাবদিহিতা ও সচ্ছতার সাথে কাজ করছি। সরকারের অনুদান যাতে যথাযথ ভাবে বন্টন হয় সে বিষয়ে আমরা সজাগ আছি। কোন ধরনের অনিয়মকে আমরা প্রশ্রয় দিবো না।

প্রতিমন্ত্রী বলেন, সাড়ে ৩ লক্ষ মেট্রিক টন খাদ্য শস্য সিংড়া থেকে উৎপাদন হয়। যা দেশের চাহিদা মেটায়। হাওর ও বিল এলাকার কৃষকের উন্নয়নে আমরা কাজ করছি। কৃষিতে বাণিজ্যিক করন ও প্রযুক্তির উৎকর্ষ সাধন সরকার করে যাচ্ছে। সরকার কৃষির উন্নয়নে পাইলট প্রজেক্ট হাতে নিয়েছে। মাছের অভয়াশ্রম করতে হবে। মা মাছ সংরক্ষণে গুরুত্ব দিতে হবে। সরকার মৎস্য চাষী, খামারিদের ও অনুদান দিচ্ছে। কৃষকদের প্রনোদনা দিচ্ছে।

পলক আরো বলেন, করোনার এ সময় আসন্ন ঈদুল আজহায় কোরবানি হাট ডিজিটাল হাট করার অনুরোধ জানান। এতে করে করোনার ঝুঁকি এবং সংক্রমণ কমবে বলে আশা ব্যক্ত করেন এবং সবাইকে মাস্ক আমার, সুরক্ষা সবার শ্লোগানকে বাস্তবায়নের আহবান জানান।

প্রতিমন্ত্রী বুধবার সকাল ১১ টায় ভার্চুয়ালে ৩০ জন কৃষককে কৃষি প্রনোদনা, ২০ টি ফুট পাম্প বিতরণ ও ৮৫ টি প্রতিষ্ঠানে সরকারী অনুদানের ৮৬ লক্ষ ৫৬ হাজার টাকার চেক বিতরণ কার্যক্রম উদ্বোধন কালে এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামিমা হক রোজি, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সেলিম রেজা, উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডঃ এসএম খুরশিদ আলম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল আমিন সরকার, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন, সিংড়া মডেল প্রেসক্লাবের সভাপতি এস,এম রাজু আহমেদ প্রমুখ।

রবিন খান/বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর