নিষেধাজ্ঞা অমান্য করে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চলছে গণপরিবহন

করোনাভাইরাসের সংক্রমণ রোধে ঢাকার সঙ্গে সারাদেশের গণপরিবহন বন্ধের নির্দেশ দিয়েছে সরকার। কিন্তু নিষেধাজ্ঞা অমান্য করে চলছে দূরপাল্লার গণপরিবহন।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চলছে গণপরিবহন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দূরপাল্লার গণপরিবহনের সংখ্যাও বাড়তে শুরু করেছে। এমনকি স্বাস্থ্যবিধি মানতেও অনীহা রয়েছে তাদের।

বুধবার (২৩ জুন) সকাল থেকেই ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দেশের বিভিন্ন জেলার গণপরিবহন চলাচল করতে দেখা গেছে। তবে অন্য দিনের তুলনায় এ সংখ্যাটা কিছুটা কম।

তবে বেশিরভাগ গণপরিবহনের যাত্রী ও চালকদের স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি। করোনা পরিস্থিতির কারণে দীর্ঘদিন লকডাউন থাকায় আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছেন গণপরিবহন চালকরা।

আবারও গণপরিবহন বন্ধের নির্দেশ দেওয়ায় আর্থিকভাবে ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে তাদের। এতে পরিবার-পরিজন নিয়ে কষ্টে দিন পার করতে হচ্ছে তাদের। এ কারণে অনেকটা বাধ্য হয়েই গাড়ি চালাচ্ছেন তারা।

এদিকে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় গতকাল মঙ্গলবার সকাল ৬টা থেকে টাঙ্গাইল ও এলেঙ্গা পৌরসভা লকডাউনের ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন। লকডাউনে বন্ধ রয়েছে শপিংমল-দোকানপাট।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর