করোনা থেকে ঢাকাকে সুরক্ষিত রাখতে সীতাকুণ্ডে ৬০ বাস আটক

প্রাণঘাতী করোনা থেকে রাজধানী ঢাকাকে সুরক্ষিত রাখতে ঢাকামুখী দূরপাল্লার বাস চলাচল বন্ধ করে দিয়েছে হাইওয়ে পুলিশ। মঙ্গলবার(২২ জুন) সকাল থেকে চট্টগ্রামের সীতাকুণ্ডের শুকলালহাটে বার আউলিয়া হাইওয়ে থানা ও কুমিরা হাইওয়ে পুলিশ ফাঁড়ি যৌথভাবে চেকপোস্ট স্থাপন করে অর্ধশতাধিক বাস আটক করে ফের চট্টগ্রামে পাঠিয়েছে।

আগামী ৩০ জুন পর্যন্ত এই অভিযান অব্যহত থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দেশের বিভিন্ন স্থানে আবারো করোনা আশংকাজনকভাবে ছড়িয়ে পড়ায় রাজধানী ঢাকার পার্শ্ববর্তী ৭ জেলায় কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে। ২২ জুন থেকে ৩০ জুন পর্যন্ত এই লকডাউন চলবে। এদিকে রাজধানী ঢাকাকে করোনা মহামারি থেকে রক্ষা করতে বাইরের জেলা থেকে কোন বাস যাতে যাত্রী নিয়ে ঢাকায় প্রবেশ করতে না পারে সে জন্য কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। এ নির্দেশ পালন করতে মহাসড়কে কাজ করছে হাইওয়ে পুলিশ।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, মঙ্গলবার সকাল থেকে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শুকলালহাটে চেকপোস্ট স্থাপন করে কঠোরভাবে ঢাকামুখী বাসগুলোকে নিয়ন্ত্রণ করা হচ্ছে। চট্টগ্রাম, কক্সাবাজার, টেকনাফ, রাঙ্গামাটি, খাগড়াছড়িসহ বিভিন্ন স্থান থেকে আসা প্রত্যেকটি ঢাকামুখী বাসকে আটকে ফেরত পাঠানো হচ্ছে চট্টগ্রাম অভিমুখে। এভাবে এদিন ভোর থেকে রাত ৯টা পর্যন্ত সময়ে অর্ধশতাধিক ঢাকামুখী বাসকে ফেরত পাঠানো হয়েছে। পুলিশের বাধা পেয়ে গাড়ি চালক-হেল্পার ও যাত্রীরা জরুরি কাজ বা বিভিন্ন অযুহাত দেখিয়ে পার পাওয়ার চেষ্টা করলেও তাতে কোন কাজ হয়নি।

অভিযানের বিষয়ে জানতে চাইলে কুমিরা পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মোঃ ফারুক হোসেন বলেন, করোনা মহামারি ছড়িয়ে পড়ায় রাজধানী ঢাকার আশপাশের ৭ জেলায় লকডাউন ঘোষণা করা হয়েছে। এসব অঞ্চল থেকে কোন যাত্রী ঢাকায় যাতায়াত করলে ঢাকার অবস্থা আরো খারাপ হতে পারে। তাই রাজধানী ঢাকাকে রক্ষায় বাইরের যানবাহন ঢাকায় প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। সরকারি সেই নির্দেশনার বাস্তবায়নে আমরা বারআউলিয়া হাইওয়ে থানার সাথে যৌথভাবে কুমিরা পুলিশ ফাঁড়ি সীতাকুণ্ডের শুকলালহাটে চেকপোস্ট স্থাপন করে ভোর থেকে দায়িত্ব পালন করছি। আগামী ৩০ জুন পর্যন্ত টানা এই চেকপোস্ট চলবে।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর