টেকনাফে ইয়াবা ব্যবসায়ী খলিফানি ২ হাজার পিছ ইয়াবাসহ আটক

উম্মে হাবিবা ওরফে খলিফানি টেকনাফ থানা পুলিশের হাতে ২ হাজার ইয়াবাসহ আটক হয়েছে। সে টেকনাফ পৌরসভার ৬নং ওয়ার্ডের কুলালপাড়া আইয়ুব খানের স্ত্রী পুরাতন রোহিঙ্গা উম্মে হাবিবা প্রকাশ খলিফানি।

মঙ্গলবার (২২ জুন) বিকাল ৫ টার দিকে টেকনাফ হাইস্কুল মাঠের পূর্বপাশে কুলালাপাড়া নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন টেকনাফ থানার (ওসি) হাফিজুর রহমান।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে এই চিহ্নিত ইয়াবা ব্যবসায়ীর বাসায় অভিযান চালিয়ে বিছানার নিচ থেকে লুকানো অবস্থায় ২ হাজার ৪০ পিস ইয়াবাসহ তাকে আটক করে পুলিশ।

আটককৃত নারীকে জব্দকৃত ইয়াবাসহ আদালতে প্রেরণের প্রস্তুতি চলছে।

এদিকে এই নারী ইয়াবাসহ আটকের পর তার ইয়াবা কারবারের গল্প বেড়িয়ে এসেছে। স্থানীয়দের মতে, এক সময় মিয়ানমার থেকে এসে শাহপরীর দ্বীপে এক ব্যক্তিকে বিয়ে করে। তাকে ছেড়ে আরেক জনের সাথে সদর ইউনিয়নের চকবাজার একটি ভাড়া বাসায় মদের ব্যবসা শুরু করে।

সেখান থেকে জনৈক আইউব নামের এক যুবক কে বিয়ে করে বিগত ৮ বছর আগে কুলাল পাড়া (হাইস্কুল মাঠের পূর্বে) একটি জমিতে রায়াতি বসতি গাড়ে। সেখান থেকে উপজেলার বিভিন্ন এলাকায় গাঁজা সরবারাহ করতো।

সূত্র আরো জানায়, স্থানীয় এক পৌর কাউন্সিলরে ছত্র-ছায়ায় এলাকায় বেপরোয়া বিচরণ শুরু করে। এর পর থেকে সদর ইউনিয়নের গোদারবিল ও পৌর সভার দুইটি শীর্ষ সিন্ডিকেটের সাথে ইয়াবা কারবার শুরু করে। পরে লেনদেনের জের ধরে অলিয়াবাদের একটি সিন্ডিকেটের সাথে সম্পর্কের অবনতি ঘটে। আটকের আগেও পৌরসভার বেশ কিছু আডায় খুচরা ইয়াবা সর্বরাহ করতো।

তার সিন্ডিকেটে পৌরসভার কলেজ পাড়া, পুরাতন পল্লানপাড়া, কায়ুকখালী পাড়ার অন্তত এক ডজন নারী ইয়াবা কারবারী রয়েছে। তার সিন্ডিকেটের ৬জন নারী মাদকসহ আটক হয়ে জামিনে বেরিয়েছে। তার মাদকের চালান চট্টগ্রাম ও ঢাকা ইয়াবা পৌছে দেয়ার জন্য বেশ কিছু রোহিঙ্গা নারী রয়েছে। সব চেয়ে বড় পার্টনার অলিয়াবাদ এলাকার তালিককভূক্ত এক কারবারী মাদকবিরোধী অভিযান কালে চট্টগ্রাম বসে ইয়াবা কারবার নিয়ন্ত্রন করছে।

খোঁজ নিয়ে জানাযায়, টেকনাফ পৌরসভার কুলালপাড়া পাকা বাড়ি দুটি ও গোদারবিল এলাকায় পাকা বাড়িসহ মোট তিনটি জমি রয়েছে।

বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর