খালেদা জিয়াকে চিকিৎসার জন্য দ্রুত বিদেশ পাঠানোর দাবি বিএনপির

দীর্ঘদিন ধরে রাজনীতি থেকে দূরে থাকা বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিতসার জন্য দ্রুত বিদেশ পাঠানোর দাবি জানিয়েছেন বিএনপির স্থায়ীয় কমিটি।

মঙ্গলবার (২২ জুন) দুপুরে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের স্থায়ী কমিটির বৈঠকে উত্থাপিত এই দাবির কথা জানান।

ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশনেত্রীর চিকিৎসক বোর্ডের প্রধান ডা: এএফএম সিদ্দিকী জানিয়েছেন, দেশনেত্রী করোনাভাইরাসের সংক্রমণ থেকে মুক্ত হলেও কোভিড পরবর্তী কয়েকটি জটিলতায় ভুগছেন এবং তিনি কোনো মতেই ঝুঁকিমুক্ত নন। উনার লিভার ও অন্য জটিলতার চিকিৎসা বিদেশে কোনো উন্নত কেন্দ্রে প্রয়োজন। বাংলাদেশে এর সুযোগ তুলনামূলকভাবে কম।

তিনি বলেন, স্থায়ী কমিটির সভা মনে করে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য দেশের বাইরে আরো উন্নত চিকিৎসা কেন্দ্রে পাঠানোর ব্যবস্থা ত্বরান্বিত করা এবং তার মুক্তি প্রদানের ব্যবস্থা করা উচিত।

এর আগে ২০ জুন দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের সভাপতিত্বে স্থায়ী কমিটির বৈঠকে ফুসফুসে জটিলতাসহ নানা রোগে আক্রান্ত খালেদা জিয়ার শারীরিক অবস্থার সর্বশেষ পর্যালোচনা করেন।

প্রসঙ্গত, দীর্ঘ প্রায় ২ মাসের চিকিৎসা শেষে ১৯ জুন রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে গুলশানের বাসভবন ফিরোজায় ফিরেন খালেদা জিয়া।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর