টাঙ্গাইলে লকডাউনের মধ্যেই চলছে দূরপাল্লার বাস

শহরের মাকের্ট, শপিংমল, ছোট বড় দোকানসহ মাঝারি বড় যানবাহন চলাচল বন্ধ থাকলেও লকডাউন উপেক্ষা করে টাঙ্গাইল থেকে ছেড়ে যাচ্ছে দূর পাল্লার বাস। এতে চরমভাবে বাড়ছে করোনাভাইরাসে সংক্রমণের ঝুঁকি।

গত কয়েক দিন ধরে জেলার করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় (২২ জুন) মঙ্গলবার থেকে টাঙ্গাইল ও এলেঙ্গা পৌর এলাকায় কঠোর লকডাউন ঘোষণা করে জেলা প্রশাসন। কিন্তু কঠোর লকডাউন উপেক্ষা করে নতুন বাসটার্মিনাল থেকে ছেড়ে যাচ্ছে দূর পাল্লার বাস।

লকডাউনের প্রথমদিন মঙ্গলবার সকাল থেকেই টাঙ্গাইল পৌর শহরের নতুন বাসটার্মিনাল থেকে ঢাকা, ময়মনসিংহসহ বিভিন্ন গন্তব্যের দূর পাল্লার বাস ছেড়ে যায়।

সরেজমিন দেখা গেছে, শহরের নতুন বাসস্ট্যান্ড, ডিস্ট্রিক গেইট, কুমুদিনী কলেজ গেট, পুরাতন বাসস্ট্যান্ড, নগরজলফৈ রোড়, ভিক্টোরিয়া রোড, নিরালা মোড়, শান্তিকুঞ্জ মোড়, বেবীস্ট্যান্ড, বটতলাসহ বিভিন্ন এলাকায় দেখায় পুলিশের চেক পোস্ট রয়েছে। শহরে শত শত মানুষকে পায়ে হেঁটেই গন্তব্যে পৌঁছাতে দেখা গেছে। তবে লকডাউনে শহরের দোকানপাট বন্ধ রয়েছে। জেলা বাস মিনিবাস শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক চিত্তরঞ্জন দাস বলেন, জেলা প্রশাসকের অনুমতিতে রাবনা বাইপাস হয়ে বাস চলাচল করছে। কোন বাস শহরের প্রবেশ করছে না। আমরাও প্রশাসনের নির্দেশনার সাথে এক মত।

টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বিপিএম বলেন, টাঙ্গাইল পৌর এলাকায় লকডাউন বাস্তবায়নের জন্য পুলিশের ১৩ টি চেক পোস্ট ও এলেঙ্গা পৌর এলাকায় ৫টি চেক পোস্টের মাধ্যমে লকডাউন বাস্তবায়ন করা হচ্ছে।

হাসান সিকদার/বার্তাবাজার/এফএইচপি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর