প্যারাগুয়েকে হারিয়ে শীর্ষে উঠে এলো আর্জেন্টিনা

টানা ৩ ড্রয়ের পর আগের ম্যাচে উরুগুয়েকে হারিয়ে জয়ে ফিরেছিল আর্জেন্টিনা। আগের ম্যাচে যেমন হয়েছে, সেই প্রথমার্ধে আর্জেন্টিনার দারুণ শুরু, গোল, এরপর দ্বিতীয়ার্ধে সেই অগ্রগামিতা ধরে রেখে জয়; সে দৃশ্যটারই পুনর্মঞ্চায়ন ঘটিয়েছে আর্জেন্টিনা।

কোপা আমেরিকায় নিজেদের তৃতীয় ম্যাচে প্যারাগুয়েকে ১-০ গোলে হারিয়ে উঠে এসেছে এ গ্রুপের শীর্ষেও।

৭ পয়েন্ট নিয়ে টেবিলের টপেই আছে স্কালোনির দল। অন্যদিকে, চিলি-উরুগুয়ে ম্যাচে জেতেনি কেউই, খেলা শেষ হয়েছে ১-১ গোলে।

ব্রাজিলের হোম ভেন্যুতে আর্জেন্টিনার ভাইটাল ম্যাচ। প্রতিপক্ষ প্যারাগুয়ে, এ ম্যাচের আগে লাস্ট চার গেমেই ওদের বিপক্ষে জয়ের দেখা পায়নি আলবিসেলেস্তেরা, ওটাই মূল দুশ্চিন্তা মেসিদের।

৭ মিনিটেই গোলের বড় সূযোগ আসে আর্জেন্টিনার সামনে। আগুয়েরা সুযোগটা গাজা লাগাতে এগিয়ে যেতে পারত স্কালোনির ছেলেরা। এর পরও লিড নিতে সময় লাগেনি একদমই। ১০ মেনিটেই লিড নিয়েছে মেসিবাহিনী। দি মারিয়ার অ্যাসিস্ট থেকে থান্ডা মাথায় ফিনিশিংটা সারেন আর্জেন্টনার সেভিয়া ফরোয়ার্ড পাপু গোমেজ।

ফাস্ট হাফে আসে আরও একটা বিগ চান্স।একবারে ক্লোজ ডিসটেন্সে ফ্রিকিক পায় কোপার ১৪বারের চ্যাম্পিয়নরা। যদিও শেষ আর গোল পাননি মেসি। ফাস্ট হাফের শেষ বাঁশির আগে স্কোর লাইন হয়েই গিয়েছিল ২-০। গোলটা ছিল আত্মঘাতি। আর্জেন্টিনার কারো গালে বল টাচ না লাগলেও মেসি বল রিসিভের চেস্টা করাতেই গোলটা বাদ পড়ে অফসাইডে।

ফাস্ট হাফে যতটা আক্রমণাত্মক ছিল আর্জেন্টিনা পরের হাফে তারচেয়ে বেশি হয়ে যায় ডিফেন্সিভ, লিড ডাবলের চেয়ে রক্ষণেই বেশি মনোযোগী হতে দেখা গেছে স্কাকালোনির শিষ্যদের।

শেষ পর্যন্ত আর কেউই গোল করতে পারেনি দুদলের। ১-০ ব্যবধানে শেষ হয়েছে ম্যাচ। আর তাতেই গ্রুপ এ থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়ে গেছে আর্জেন্টিনারা।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর