লকডাউন এলাকার স্টেশন বন্ধ, দাঁড়াবে না ট্রেন

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির কারণে যেসব এলাকায় লকডাউন ঘোষণা করা হয়েছে সেসব এলাকার রেলওয়ে স্টেশনে যাত্রীবাহী কোনও ট্রেন দাঁড়াবে না বলে জানিয়েছেন রেলমন্ত্রী।

সোমবার (২১ জুন) এ তথ্য জানান রেলমন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন। মন্ত্রী জানান, ঢাকা থেকে ছেড়ে যাওয়া ট্রেনের গন্তব্যে পৌঁছাতে কোনও লকডাউন এলাকা পড়ে সেখানে ট্রেন থামবে না, যাত্রীও উঠাবেও না, নামাবেও না। লকডাউন এলাকা ক্রস করে ট্রেন গন্তব্যে যাবে।

একইভাবে অন্যান্য এলাকার জন্যও এই বিধি মেনে ট্রেন চালানো হবে। লকডাউন এলাকার রেলস্টেশন সমূহ বন্ধ থাকবে বলেও জানান রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

রেলমন্ত্রী আরও বলেন, ‘আন্তঃনগর ট্রেনের ব্যাপারে এ নিয়ম মেনে ট্রেন চলবে। তবে, সব লোকাল ট্রেন ওই সব এলাকায় চলাচল বন্ধ থাকবে। লকডাউন এলাকা থেকে কোনও আন্তঃনগর কিংবা লোকাল ট্রেন থামবে না এবং ছাড়বে না। লকডাউন এলাকায় ট্রেন চলাচল বন্ধ থাকবে।’

এর আগে, করোনা সংক্রমণ বাড়তে থাকায় ২২ জুন থেকে ৩০ জুন পর্যন্ত ঢাকার আশেপাশের ৭ জেলায় চলাচলে বিধিনিষেধ দেয় সরকার। চলাচলে বিধিনিষেধের আওতায় পড়া জেলাগুলো হলো- নারায়ণগঞ্জ, গাজীপুর, মুন্সিগঞ্জ, মানিকগঞ্জ, রাজবাড়ী, মাদারীপুর ও গোপালগঞ্জ।

এই ঢাকা বিভাগের সাত জেলায় যাত্রীবাহী নৌযান চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহণ কর্তৃপক্ষ-বিআইডব্লিউটিএ।

বিআইডব্লিউটিএ জানায়, ২২ জুন থেকে ৩০ জুন নারায়ণগঞ্জ, গাজীপুর, মুন্সিগঞ্জ, মানিকগঞ্জ, রাজবাড়ী, মাদারীপুর ও গোপালগঞ্জে যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ থাকবে। পাটুরিয়া-দৌলতদিয়া, শিমুলিয়া-কাঁঠালবাড়ি এবং মাওয়া ঘাটে যাত্রীবাহী লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ থাকবে। এ সময় শুধু পণ্যবাহী যানবাহন ফেরিতে চলাচল করতে পারবে।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর