ছুটি না পেয়ে ছাদ থেকে লাফ দিয়ে মাদ্রাসা ছাত্রের আত্মহত্যা

কুমিল্লার মুরাদনগরে মাদ্রাসার পরিচালকের কাছ থেকে বাড়ি যাওয়ার জন্য ছুটি পেয়ে ফয়সাল (১২) নামের এক মাদ্রাসা ছাত্র ৫ তলা ভবনের ছাদ থেকে লাফ দিয়ে পড়ে আত্মহত্যা করেছে। তবে ফয়সালের বাড়ি থেকে ছুটি দেওয়ার জন্য মাদ্রাসা পরিচালককে নিষেধ করা হয়েছিল।

রোববার (২০ জুন) সন্ধ্যায় উপজেলার বাঙ্গরা বাজারে এই ঘটনা ঘটে। নিহত ফয়সাল ব্রাহ্মণপাড়া উপজেলার মহালক্ষী পাড়া এলাকার মৃত ফজল মাস্তারের ছেলে। সে মাদ্রাসাটির হিফজ বিভাগে পড়তো।

জানা যায়, বাঙ্গরা বাজারের ৫ তলা ভবনের চতুর্থ তলায় অবস্থিত মাদ্রাসাট্র পরিচালক আরিফ হোসেনের তত্ত্বাবধানে দশদিন আগে ভর্তি হয় ফয়সাল। বাড়ি যাওয়ার জন্য সম্প্রতি ছুটি চায় সে। তখন ছুটি দানের অনুমতি চেয়ে ফয়সালের মায়ের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান ঈদের আগে কোনো ছুটি যাতে না দেয়।

এই ঘটনায় অভিমানে সন্ধ্যার দিকে ভবনের ছাদে উঠে মাঠিতে লাফ দেয় সে। পরে অন্য ছাত্ররা বিষয়টি জানতে পেরে শিক্ষকদের জানান। তারা এসে দেখেন ফয়সাল ওই ভবনের পাশে টিনের তৈরী একটি অটোরিকশার শো-রুমের টনের চালা ভেঙে ভেতরে পড়ে যায়।

তখন শোরুমটি বন্ধ থাকায় তাকে বের করা যাচ্ছিল না। পরে শোরুমের মালিকের সহায়তায় চাবি সংগ্রহ করে তালা খুলে তাকে উদ্ধার করা হয়। উদ্ধারের পর ফয়সালকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মাদ্রাসার পরিচালক হাফেজ আরিফ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, নিহত ছাত্র আমার চাচাতো শালার ছেলে। তার মা আমাকে জানিয়েছে এর আগে অন্য মাদ্রাসায় পড়ার সময় দুই তলা থেকে লাফ দিয়ে পালিয়ে সে বাড়ি চলে গিয়েছিল।

বাঙ্গরা বাজার থানার ওসি কামরুজ্জামান তালুকদার বলেন, ঘটনাটি আমি শুনেছি, তবে এ বিষয়ে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর