শিশু ধর্ষণ: যুবকের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি

ফরিদপুরের আলফাডাঙ্গায় আট বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় মো. আকিদুল শেখ (২০) নামের এক যুবক আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

সোমবার (২১ জুন) মামলার তদন্ত কর্মকর্তা আলফাডাঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম আসামি আকিদুল শেখকে আদালতে হাজির করেন। আকিদুল শেখ স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে রাজি হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

আবেদনের পরিপ্রেক্ষিতে ফরিদপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. ফারুক হোসাইন তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়। আকিদুল আলফাডাঙ্গা পৌরসভার নওয়াপাড়া গ্রামের সেলিম শেখের ছেলে।

এর আগে রবিবার (২০ জুন) সকাল সাড়ে ১০ টার দিকে আলফাডাঙ্গা পৌর এলাকার নওয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনার পরপরই স্থানীয় বিক্ষুব্ধ জনতা অভিযুক্ত আকিদুলকে আটক করে পুলিশের হাতে তুলে দেয়।

পরে ওই দিন রাতেই ওই শিক্ষার্থীর বাবা বাদী হয়ে আকিদুল শেখকে একমাত্র আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯(১) ধারায় একটি ধর্ষণ মামলা দায়ের করেছেন। মামলা নং- ০৯। এরপর তাকে গ্রেপ্তার দেখিয়ে সোমবার দুপুরে ফরিদপুর আদালতে প্রেরণ করেন।

মামলা সূত্রে জানা যায়, তৃতীয় শ্রেণিতে পড়ুয়া ওই শিক্ষার্থী বাড়ি থেকে বিদ্যালয়ে এসাইনমেন্ট জমা দিতে যাওয়ার সময় পথিমধ্যে রাস্তা থেকে মুখ চেপে ধরে পাশের একটি বাঁশ বাগানে নিয়ে ধর্ষণ করে আকিদুল।

এরপর ওই শিক্ষার্থী অসুস্থ অবস্থায় বিদ্যালয়ে গিয়ে শিক্ষকদের নিকট বললে শিক্ষকরা তার পরিবারকে তাৎক্ষণিক বিষয়টি অবহিত করেন। এরপর শিশুটির পরিবার তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। বর্তমানে ওই শিক্ষার্থী সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

এবিষয়ে আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ মো. ওয়াহিদুজ্জামান বার্তা বাজারকে জানান, এ ঘটনায় ধর্ষণের মামলা হয়েছে। পরে মামলার একমাত্র আসামিকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়। তিনি আদালতে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

মিয়া রাকিবুল/বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর