রমেকে চিকিৎসা সেবা নিশ্চিতকরণে গোল টেবিল বৈঠক

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসা সেবা নিশ্চিতকরণ ও ভোগান্তি দূরীকরণের দাবিতে গোলটেবিল বৈঠক হয়েছে। রবিবার (২০ জুন) সকালে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে ‘প্রতিবাদী রংপুরবাসী’ আয়োজন করে এই বৈঠকের।

সম্প্রতি রোগী ভর্তিকে কেন্দ্র করে হাসপাতালের জরুরী বিভাগে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে মারপিটের প্রতিবাদ ও হাসপাতালের দালাল সিন্ডিকেট মুক্ত করার দাবিতে প্রতিবাদী রংপুরবাসীর ব্যানারে গণপদযাত্রা করে।

এ সময় বক্তারা অভিযোগ করেন, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে যে কোনো সেবা নিতে গেলেই ঘুষ দিতে বাধ্য হতে হয় রোগীদের। আর সেই অতিরিক্ত টাকা নেওয়ার প্রতিবাদ করায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের উপর নগ্ন হামলা করেছে হাসপাতালের কর্মচারী ও দালালরা। এই চক্রের হাত থেকে রেহাই পায় না সাধারণ মানুষও। রংপুর মেডিকেলে শক্ত সিন্ডিকেট বিভিন্ন কুকর্ম করে যাচ্ছে অথচ প্রশাসন কিছুই করছে না।

ডা. মফিজুল ইসলামের সভাপতিত্বে বৈঠকে অংশ নেন কৃষক বাঁচাও আন্দোলন কমিটির সভাপতি নজরুল ইসলাম হক্কানী, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রফেসর শাহ আলম, মোসফেকা বেগম, তিস্তা বাঁচাও নদী বাঁচাও কমিটির সাধারণ সম্পাদক, শফিয়ার রহমান, বাংলার চোখ সংগঠনের চেয়ারম্যান তানভীর হোসেন আশরাফি, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাবেক সভাপতি ড. তুহিন ওয়াদুদ, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের শিক্ষক উমর ফারুক, সাংবাদিক লিয়াকত হোসেন বাদল, জুয়েল আহমেদ, সাজ্জাদ হোসেন বাপ্পী, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণির মানুষ।

এই অঞ্চলের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত ও অধিকার আদায়ে স্বাস্থ্য অধিকার সুরক্ষা পরিষদ গঠনে সাংবাদিক পিয়ায়ল হোসেনকে সদস্য সচিব করে ১৬ সদস্যের প্রস্তুতি কমিটি গঠন করা হয়।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর