ত্ব-হা আদনানকে আশ্রয় দিয়ে চাকরি হারালেন তার বন্ধু সিয়াম

আলোচিত ইসলামী বক্তা ত্ব-হা মোহাম্মদ আদনানকে আশ্রয়দাতা ও তার সন্ধানে মানববন্ধন করার অভিযোগে চাকরিচ্যুত করা হয়েছে তার বন্ধু সিয়াম ইবনে শরীফকে। রোববার (২০ জুন) দুপুরে চাকরি থেকে অব্যহতি পাওয়ার বিষয়টি তিনি নিজেই গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

কান্না জড়িত কণ্ঠে সিয়াম জানান, আমার কোনো অপরাধ নেই। ত্ব-হা আমার বাড়িতে আত্মগোপনে থাকা এবং আমি তার (ত্ব-হার) সন্ধান চেয়ে মানববন্ধনে অংশ নিয়েছিলাম বলেই চাকরিটা হারালাম। আল্লাহ বিচার করবেন, আমি সত্যি কিছু জানতাম না।

তিনি বলেন, আমার বন্ধু আবু ত্ব-হাসহ চারজন গাইবান্ধায় আমাদের বাড়িতে আশ্রয় নিয়েছিল, এটা আমাকে জানানো হয়নি। এ কারণে ত্ব-হার নিখোঁজ হবার সংবাদে আমি নিজেও উদ্বিগ্ন ছিলাম। অন্য বন্ধু-বান্ধবদের মত ত্ব-হার সন্ধান ও উদ্ধারের দাবিতে মানববন্ধন কর্মসূচিতে অংশ নিয়েছিলাম। পুলিশ ত্ব-হাকে উদ্ধারের পর জানলাম, সে আত্মগোপনে ছিল এবং সেটা নাকি আমাদের বাড়িতেই। আমার মা ত্ব-হাদের সেখানে লুকিয়ে থাকার ব্যাপারে আমাকে একটি বারও কিছু জানায়নি।

আশ্রয় দেওয়ার পরেও তার মা কেন জানায়নি এমন প্রশ্নের জবাবে সিয়াম জানান, ত্ব-হা তো প্রায়ই আমাদের বাড়িতে যেত। ও তো আমার স্কুল এবং কলেজ ফ্রেন্ড। আমাদের একসঙ্গে বেড়ে ওঠার অনেক স্মৃতি। খুবই ঘনিষ্ঠ সম্পর্ক আমাদের। ত্ব-হা তার স্ত্রীকে নিয়েও আমাদের গ্রামে যেত। আর এবার নাকি সে (ত্ব-হা) আমার মাকে অনুরোধ করেছিল, তাদের আশ্রয় দেওয়ার বিষয়টি কাউকে না জানানোর জন্য। পুলিশ ত্ব-হাকে উদ্ধারের পরই এটা জানতে পেরেছি।

প্রসঙ্গত, রংপুরের একটি বেসরকারি প্রতিষ্ঠানে মানবসম্পদ বিভাগে চাকরি করতেন সিয়াম। ত্ব-হা ইস্যুতে শনিবার তাকে চাকরি থেকে অব্যহতি দেওয়া হয়।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর