অভিনন্দনে ভাসছেন ইরানের নবনির্বাচিত প্রেসিডেন্ট রায়িসি

বিশ্বে বিভিন্ন দেশের নেতার কাছ থেকে শুভেচ্ছা বার্তায় ভাসছেন ইরানের নবনির্বাচিত প্রেসিডেন্ট সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি। ইতোমধ্যে তুরস্ক, রাশিয়া, ভেনিজুয়েলা, ইরাক, বেলারুশ, কিউবা, সিরিয়া, কুয়েত, কাতার, তুরস্ক, আর্মেনিয়া, ওমান, পাকিস্তান, উজবেকিস্তান, কাজাকিস্তান, ভারত, লেবানন ও ফিলিস্তিনের সরকার আনুষ্ঠানিকভাবে শুভেচ্ছা জানিয়েছেন।

এরইমধ্যে বিশ্বের অনেক নেতা ফোন ও লিখিত বার্তা বার্তায় তাকে শুভেচ্ছা জানিয়েছেন।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তার অভিনন্দন বার্তায় লিখেন, অতীত থেকেই রাশিয়া ও ইরানের মধ্যে বন্ধপ্রতিম সম্পর্ক বিরাজ করছে। আশা করছি আপনি প্রেসিডেন্ট হিসেবে শপথ গ্রহণ করার পর পূর্বের ন্যায় সকল সম্পর্ক আগের মতোই বিরাজ করবে বলে আশা প্রকাশ করেন।

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আসাদ তার শুভেচ্ছা বার্তায় বলেন, ইরান ও সিরিয়ায় সম্পর্ক আগের থেকে আরো জোরদার হবে বলে আশা প্রকাশ করেন এ ব্যাপারে তার সরকার সবসময় প্রস্তুত রয়েছেন।

এছাড়া অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

উল্লেখ্য, শুক্রবার (১৮ জুন) অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে ব্যাপক ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি। তিনি প্রায় এক কোটি ৮০ লাখ ভোট পেয়েছেন যা মোট প্রদত্ত ভোটের প্রায় ৬২ শতাংশ। আগামী দেড় মাসের মধ্যেই প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেবেন তিনি।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর