উখিয়ায় কোটি টাকার স্বর্ণ ও দেশী বিদেশী মুদ্রাসহ রোহিঙ্গা দম্পতি আটক

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা শিবিরে অভিযান চালিয়ে প্রায় কোটি টাকা মূল্যের স্বর্ণালঙ্কার, বিপুল পরিমাণ দেশী-বিদেশী মুদ্রাসহ এক রোহিঙ্গা দম্পতিকে আটক করেছে আর্মড পুলিশ (১৪-এপিবিএন)।

আটককৃতরা হলেন, কক্সবাজারের উখিয়া ৫নং রোহিঙ্গা ক্যাম্পের এ ব্লকের এফসিএন বাসিন্দার মোঃ ইসলাম এর ছেলে মোঃ আইয়ুা(৩৪), মোঃ আইয়ুবের স্ত্রী নুরুনেসা(৩৩)।

রোববার (১৯ জুন) সাড়ে ১০ টার সময় উপজেলার রাজাপালং ইউনিয়নের ৫নং রোহিঙ্গা শিবিরের এ ব্লকের বাসিন্দার মোঃ আইয়ুবের বসতঘরে অভিযান চালিয়ে এসব মালামালসহ তাদের আটক করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ১৪ এপিবিএনের অধিনায়ক পুলিশ সুপার নাঈমুল হক নিপু।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ক্যাম্প-৫ এ ব্লকের বাসিন্দার মোঃ আইয়ুব এর বসতঘরের মেঝেতে গর্ত খুঁড়ে বিপুল পরিমান অবৈধ স্বর্ণ দেশী ও বিদেশী মুদ্রা মজুদ রয়েছে এমন সংবাদে সেখানে অভিযান চালায় এপিবিএন।

এসসময় ৩টি স্বর্ণের বার, ১৯টি আংটি, ২ জোড়া কানের দুল, ২টি ছোট টিকলি, ১টি ব্রেসলেট, ৪টি চেইন, চেইনসহ ৪টি লকেট। ২টি চুলের ক্লিপ, ৮টি চুঁড়ি, ১টি নাকফুল, ১টি গলার নেকলেস সহ মোট ৭০ ভরি ৮০৪ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়। সাথে ২৬ লাখ ৩ হাজার ১২০ টাকা ও মায়ানমারের ৩১ লাখ ৭৪ হাজার ৮ শত কিয়াট (মিয়ানমার মুদ্রা) টাকা জব্দ করা হয়।

জব্দকৃত মালামাসহ আটকৃত উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

খাঁন মাহমুদ আইউব/বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর