দেশের বর্তমান বাস্তবতায় জিয়াউর রহমান খুব প্রাসঙ্গিক: বিএনপি

জিয়াউর রহমানকে নিয়ে কটূক্তিকারীদের রাজনৈতিকভাবে মোকাবিলার আহ্বান বিএনপি নেতাদের। দেশের বর্তমান বাস্তবতায় জিয়াউর রহমান অনেক প্রাসঙ্গিক বলে দাবি করেছে বিএনপি।

রাজধানীতে আলাদা অনুষ্ঠানে দলের নেতারা বলেন, জিয়া না থাকলেও তার দলের একমাত্র দায়িত্ব গণতন্ত্র ফিরিয়ে আনা। তাকে নিয়ে কটুক্তিকারীদের রাজনৈতিকভাবে মোকাবিলারও আহ্বান জানান নেতারা।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে জাতীয় প্রেসক্লাবে আলোচনাসভা করে জিয়া পরিষদ নামে একটি সংগঠন। এতে দলের মহাসচিবসহ বেশ ক’জন নেতা অংশ নেন।

এ সময় বিএনপি মহাসচিব বলেন, ‘গণতন্ত্র আর জবাবদিহিতা না থাকায় ইতিহাস বিকৃত করে জিয়াকে হেয় করছে আওয়ামী লীগ।’ অন্য আলোচনায় বিএনপি নেতা মেজর (অব.) হাফিজউদ্দিন আহমেদ বীর বিক্রম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার দাবি জানান।

জিয়াউর রহমানকে নিয়ে কটুক্তিকারিদের রুখতে ও খালেদা জিয়ার পুরোপুরি মুক্তি চাইলে রাজনৈতিকভাবে মোকাবিলা ছাড়া সম্ভব নয় বলে মনে করেন বিএনপির আরেক নেতা ব্যারিস্টার মোহাম্মদ শাহজাহান ওমর বীর উত্তম।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর