কাবা শরিফ অবমাননা করায় যুবককে গণপিটুনি

নড়াইলে ইসলাম ধর্ম অবমাননাকর একটি ছবি ফেসবুকে শেয়ার করার অভিযোগে তনু দত্ত (২৭) নামে এক যুবককে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছেন এলাকাবাসী। মঙ্গলবার (২৫ জুন) সকালে পৌরসভার উজিরপুর এলাকায় এ ঘটনা ঘটে।

অভিযুক্ত তনু দত্ত নড়াইল পৌরসভার পার্শ্ববর্তী কাশিয়াড়া এলাকার গৌতম দত্তের ছেলে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, গত রোববার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজস্ব আইডি থেকে পবিত্র কাবা শরীফের ছবির উপর শিব ঠাকুর বসে আছেন এমন ছবি ফেসবুকে শেয়ার করে। এ বিষয়টি ছড়িয়ে পড়লে এলাকাবাসীর মধ্যে উত্তেজনা বেড়ে যায়। পরে মঙ্গলবার স্থানীয় উজিরপুর মাধ্যমিক বিদ্যালয়ের সামনে তনুকে পেয়ে এলাকাবাসী গণপিটুনি দিয়ে পুলিশে খবর দেয়।

নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াস হোসেন পিপিএম সমকালকে বলেন, ঘটনা শোনার পর আহত অবস্থায় তনুকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তনু এ ধরণের ছবি শেয়ার করার কথা স্বীকার করেছে। তার বিরুদ্ধে আইসিটি আইনে মামলার প্রস্তুতি চলছে।

এ বিষয়ে অভিযুক্ত তনু দত্ত জানান, এ ধরনের একটি ছবি ফেসবুকে দেখতে গিয়ে ভুল করে শেয়ার হয়ে গেছে। এটা সে ইচ্ছা করে করেনি। পরে বুঝতে পেরে সে এই শেয়ার ডিলিট করে দেয়।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর