ছিনতাইয়ের পর কয়েক ধাপে বিক্রি হয় পরিকল্পনামন্ত্রীর ফোন

দীর্ঘ ২১ দিনেও উদ্ধার হয়নি পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের মোবাইল ফোন মোবাইল ফোন। রোববার (৩০ মে) অফিসের কাজ সেরে বাসায় ফিরছিলেন মন্ত্রী এম এ মান্নান। মন্ত্রীর গাড়ি বিজয় সরণির ট্রাফিক সিগন্যাল এসে দাঁড়ালে ফোনে কথা বলার সময় ছিনতাই হয় তার মোবাইল ফোনটি।

এঘটনায় এখনও গ্রেপ্তারও করা যায়নি ছিনতাইকারীকে। তবে মোবাইলটিকে ঘিরে নতুন কিছু তথ্য এসেছে পুলিশের হাতে। মোবাইল ফোনটি বেশ কয়েকবার বিক্রি করা হয়েছে ধাপে ধাপে।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) জিএম ফরিদুল আলম বলছেন, আমরা বেশ কয়েকটি আইফোন উদ্ধার করেছি। কিন্তু এর একটিও মন্ত্রীর নয়। এখন আমাদের ভরসা ছিনতাইকারীকে গ্রেপ্তার করা। তারপর মোবাইলটি শেষ কার হাতে গেছে তা হয়তো নিশ্চিত হওয়া যাবে। তাকে গ্রেপ্তারের জন্য আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে।

পরিকল্পনামন্ত্রীর মোবাইল ফোনটি মূল ছিনতাইকারী একজনের কাছে ১০ হাজার টাকার চুক্তিতে বিক্রি করে। পরে তার কাছ থেকে আরেকজন ২৫-৩০ হাজার টাকায় কিনেছে। তবে মোবাইল ফোনটির বর্তমান স্থান চিনে ফেলার ভয়ে মোবাইলটিতে এখন পর্যন্ত কোনো সিম চালু করা হয়নি। তাই ফোনটির অবস্থান শনাক্ত করতে পারছে না পুলিশ।

এর আগে গত ৪ জুন ডিএমপির মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) আ স ম মাহতাব উদ্দিন বলেছিলেন, পরিকল্পনামন্ত্রীর মোবাইল ছিনতাইয়ের ঘটনায় একজনকে শনাক্ত করা হয়েছে। তার নাম-ঠিকানা ও পরিচয় পুলিশের হাতে এসেছে। তাকে এখন গ্রেপ্তারের অভিযান চলছে। ছিনতাইকারী রাজধানীর বিজয় সরণি এলাকায় ভাসমান অবস্থায় জীবন যাপন করতেন। সেই এলাকার উড়োজাহাজের ভাস্কর্যের নিচে প্রতি রাতে ঘুমাতেন।

বার্তাবাজার/এফএইচপি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর