উপনির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপি নেতা শফি বহিস্কার

দলীয় সিদ্ধান্ত না মেনে আসন্ন সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার ঘটনায় দল থেকে বহিস্কার করা হয়েছে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শফি আহমেদ চৌধুরীকে।

শনিবার (১৯ জুন) দলের সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় দফতরের চলতি দায়িত্বে থাকা সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা যায়।

পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের স্বার্থবিরোধী কর্মকান্ডে লিপ্ত থাকার সুষ্পষ্ট অভিযোগে দলীয় গঠনতন্ত্রের ৫(গ) ধারা মোতাবেক জনাব শফি আহমেদ চৌধুরীকে জাতীয়তাবাদী দল-বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির পদসহ সকল পর্যায়ের পদ থেকে অব্যাহতি প্রদান পূর্বক দল থেকে বহিস্কার করা হয়েছে।

দলের সিদ্ধান্ত ও শৃঙ্খলা অমান্য করার প্রেক্ষিতে গত ১৫ জুন জনাব শফি আহমেদ চৌধুরীকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছিল। উক্ত নোটিশের জবাবে তার বক্তব্য গ্রহণযোগ্য ও সন্তোষজণক হয় নাই বিধায় তাকে বহিস্কারের এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

উল্লেখ্য, দলের সিদ্ধান্ত না মেনে আসন্ন সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে অংশ নিতে মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন শফি আহমেদ শফি। পরে বিএনপির পক্ষ থেকে ১৬ জুন তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর