নোয়াখালীতে নারীকে বিবস্ত্র করে নির্যাতন মামলার চার্জশিট থেকে ৫ আসামি বাদ

গত বছর নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধুকে বিবস্ত্র করে নির্যাতন ও তা মোবাইলের ধারণ করে ভাইরাল করার ঘটনায় দায়ের করা মামলার চার্জশিট দাখিল করা হয়েছে।

তদন্ত শেষে চার্জশিট থেকে ৫ আসামিকে বাদ দিয়ে এজাহারে উল্লেখ নেই এমন ২ জনকে আসামি হিসেবে অন্তর্ভুক্ত করে মামলার তদন্তের দায়িত্ব পাওয়া পিবিআই ইন্সপেক্টর মোস্তাফিজুর রহমান আদালতে চার্জশিট দাখিল করেছেন।

এজহার থেকে বাদ পড়া আসামিরা হলেন- নুর হোসেন বাদল, আবদুর রহিম, আবুল কালাম, আবদুর রব চৌধুরী ওরফে লম্বা চৌধুরী ও মাঈনুউদ্দীন। এছাড়াও নতুন করে নাম অন্তর্ভুক্ত হয়েছে নুর হোসেন ওরফে রাসেল ও মো. জামাল উদ্দীন ওরফে প্রবাসী জামালের।

শনিবার (১৯ জুন) সকালে নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ৩ নং আমলি আদালতের সহকারী রেকর্ড অফিসার মো. সোহেল বিষয়টি নিশ্চিত করেন।

এ বিষয়ে পিবিআই ইন্সপেক্টর মোস্তাফিজুর রহমান বলেন, ২০২০ সালে বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নের জয়কৃষ্ণপুর গ্রামে স্থানীয় সন্ত্রাসী দেলোয়ার বাহিনী স্বামীকে গাছের সঙ্গে বেঁধে স্ত্রীকে ধর্ষণের চেষ্টা করে। সন্ত্রাসীরা ধর্ষণ করতে ব্যর্থ হয়ে গৃহবধূকে বিবস্ত্র করে বেদম প্রহার করে। বিবস্ত্র অবস্থায় প্রহারের দৃশ্য ধারণ করা হয়। পরবর্তীতে প্রহারে আহত নারী চিকিৎসার পর সুস্থ হয়ে জেলা সদরে বোনের বাসায় পালিয়ে যান। সন্ত্রাসীরা বোনের বাসায় গিয়ে গৃহবধূর কাছে ৫০ হাজার টাকা চাঁদা ও তাদের সঙ্গে কুকাজের পরামর্শ দেয়। গৃহবধূ রাজি না হওয়ায় সন্ত্রাসীরা ধারণকৃত ভিডিও ভাইরাল করে দেয়।

এ ভিডিও ভাইরাল হওয়ার পর নোয়াখালীসহ সারা দেশ প্রতিবাদে ফুঁসে ওঠে। তখন নারী নির্যাতন মামলার পাশাপাশি বেগমগঞ্জ থানায় ওই গৃহবধূ পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে ইস্রাফিল, শামছুউদ্দিনসহ সাতজনের নামে মামলা দায়ের করলে মামলাটি পিবিআই তদন্ত গ্রহণ করে।

তদন্ত শেষে মামলার এজাহারভুক্ত আসামি ইস্রাফিল, শামছুউদ্দিন ও এজাহারবহির্ভূত নুর হোসেন রাসেল ও জামাল উদ্দিন ওরফে প্রবাসী জামালের বিরুদ্ধে নোয়াখালী সিনিয়র জুডিশিয়াল ৩নং আমলি আদালতে চার্জশিট দাখিল করা হয়। তদন্তে কোনো সাক্ষ্যপ্রমাণ না পাওয়ায় এজাহারভুক্ত পাঁচ আসামিকে মামলা থেকে অব্যাহতি দেয়ার জন্য তদন্তকারী কর্মকর্তা আদালতে আবেদন করেছেন।

মামলার চার্জশিটে আসামি অন্তর্ভুক্তি ও বাদ দেওয়া সম্পর্কে তিনি জানান, তদন্ত শেষে মামলার এজাহারে না থাকা নুর হোসেন রাসেল ও জামাল উদ্দিন ওরফে প্রবাসি জামালের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে। সাক্ষ্যপ্রমাণ না থাকায় বাদ দেওয়া হয়েছে ৫ জনের নাম।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর