চলতি মাসের মধ্যেই শিক্ষা প্রতিষ্ঠান খোলার আল্টিমেটাম

দেড় বছর ধরে করোনার প্রকোপে বন্ধ থাকা দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো আগামী ৩০ জুনের মধ্যে খুলে দেওয়ার আল্টিমেটাম দিয়েছে ‘শিক্ষক-কর্মচারী-অবিভাবক ফোরামের’ ব্যানারে আয়োজিত মানববন্ধন থেকে। এই সময়ের মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান খুলে না দেওয়া হলে জুলাইয়ের শুরু দিকে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রার হুমকি দেওয়া হয়।

শনিবার (১৯ জুন) দুপুরে জাতোই প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে বক্তারা এই আল্টিমেটাম ও হুঁশিয়ারি দেন।

তখন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে আর সময় দেওয়া যাবে না। এক সপ্তাহই যথেষ্ঠ। আমরা শাহবাগের মোড় থেকে প্রধানমন্ত্রী কার্যালয়ের উদ্দেশে পদযাত্রা করব। হাঁট-বাজার, ব্যাংক, অফিস-আদালত সব কিছু খোলা, শুধু বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান।

পরীক্ষা না নিয়ে অটোপাশ দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, আজকে পরীক্ষা নিচ্ছেন না, অটোপাস দিচ্ছেন, এটা জঘন্য ভুল। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে সরকার জাতিকে মেরুদণ্ডহীন করে দিচ্ছে।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ে। এর ৯ দিন পর ১৭ মার্চ থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে সাধারণ ছুটি দেওয়া হয়। দফায় দফায় তা বাড়িয়ে এখন পর্যন্ত চলমান রেখেছে সরকার।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর