হাইকোর্টকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে সাবেক ডিআইজি পার্থ গোপালকে নিম্ন আদালতের জামিন

দেশের সর্ব্বোচ্চ আদালত যে আসামিকে জামিন দেননি। সেই আসামিকে গোপনে জামিন দিয়েছে ঢাকার বিশেষ জজ আদালত। উচ্চ আদালতকে বৃদ্ধাঙ্গুলি দেখানো রায়ের পর ঝড়ের গতিতে জামিন নিয়ে কাশিমপুর কারাগার থেকে বের হয়ে গেছেন সাবেক ডিআইজি প্রিজন্স পার্থ গোপাল বণিক।

গত বৃহস্পতিবার (১৭ জুন) ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতে জামিন চাইতে আসেন পার্থ গোপাল বণিক। দুপক্ষের শুনানি শেষে আদালত জামিন আদেশ পরে দেবেন বলে জানান। ওই দিন রাত সাড়ে ৮টায় তার জামিন আদেশ পৌছে যায় কেন্দ্রীয় কারাগারে। অথচ এ মামলায় দুদকের প্রধান কৌশলী জামিন আদেশ জানতে পারেন রাত ৯ টায়।

সাবেক ডিআইজি প্রিজন্সকে পার্থ গোপাল বনিককে ৮০ লাখ টাকাসহ রাজধানীর ধানমণ্ডির ভূতের গলির বাসা থেকে ২০১৯ সালের ২৮ জুলাই গ্রেপ্তার করে দুদক। মামলা হয় অর্থপাচার ও ঘুষ নেয়ার অভিযোগে। এরপর একাধিকবার হাইকোর্ট জামিন চান সাবেক এই কারা কর্মকর্তা। তবে, সেই আবেদনে সাড়া না দিয়ে মামলাটি ৬ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দেন আদালত।

কারা কর্তৃপক্ষ জানায়, বৃহস্পতিবার রাতে জামিননামা হাতে পেয়েছেন তারা। পরদিন সকালে কারাগার থেকে পার্থ গোপাল বণিককে নিয়ে যান তার স্ত্রী।

এই জামিন নিয়ে অন্ধকারে ঢাকা জজ কোর্টের দুদকের অন্য আইনজীবীরাও।

মামলা নিষ্পত্তিতে হাইকোর্টের নির্দেশনায় মনোযোগের বদলে দ্রুত এমন জামিন আদেশকে নজিরবিহীন বলছেন, আইনজীবীরা।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর