ওবায়দুল কাদেরকে কটুক্তি করে বিশ্ববিদ্যালয় কর্মকর্তা আটক

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে অশালীন মন্তব্য ও কটুক্তি করায় আটক হয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ( নোবিপ্রবি) কর্মকর্তা জিয়াউর রহমান ওরফে সম্রাট (৩৫)। ফেসবুকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীকে ইঙ্গিত করে ১৭ ই জুনে তার এক স্ট্যাটাসে ” লেডিস কাদের ” বলে কটূক্তি করে এই অভিযুক্ত।

পুলিশের কাছে আটককৃত জিয়াউর রহমান ওরফে সম্রাট (৩৫) কবিরহাট উপজেলার উত্তমলামছি গ্রামের ইউসুফ ভূইয়ার ছেলে। সে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) পরিকল্পনা উন্নয়ন ও ওয়ার্কস (ডিপিডি) বিভাগের সহকারী পরিচালক হিসেবে কর্মরত আছেন।

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) টমাস বড়ুয়া শনিবার (১৯ জুন) আটকের বিষয়টি নিশ্চিত করেন। এসময়ে তিনি সাংবাদিকদের জানান, ফেসবুকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে কটুক্তি করার অভিযোগে তাকে আটক করা হয়েছে। তদন্ত সাপেক্ষে আইন অনুযায়ী অভিযুক্তের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানা যায়, ১৭ ই জুন (বৃহস্পতিবার) দিবাগত রাত ১২টা ৮ মিনিটে অভিযুক্ত জিয়াউর রহমান নিজের আইডিতে ওই কটুক্তি করেন।১৮ জুন (বৃহস্পতিবার) কবিরহাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম বাদি হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে এ বিষয়ে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগের বিষয়ে জিয়াউর রহমান বলেন, বৃহস্পতিবার রাতে ( ১৭ জুন) আমার ফেসবুক আইডি হ্যাক করে মাননীয় মন্ত্রী ওবায়দুল কাদেরের বিরুদ্ধে আপত্তিকর একটা পোস্ট দেওয়া হয়। পরে আইডি পুনরুদ্ধার করে আমি পোস্টটা ডিলিট করি। এমন অনাকাঙ্ক্ষিত বিষয়ে আমি বিব্রতবোধ করছি, সঙ্গে দুঃখও প্রকাশ করছি। আমি মুজিব আর্দশের সৈনিক। নিজের থেকে পোস্ট দিলে আমি ডিলিট করতাম না।

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) টমাস বড়ুয়া জানান, মো. নজরুল ইসলামের দায়ের করা অভিযোগটি খতিয়ে দেখা হচ্ছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে। অভিযোগের সঙ্গে দেয়া ফেসবুকের স্ক্রিনশট পরীক্ষা করে দেখা হচ্ছে বলে ওসি জানান।

কর্মকর্তা আটকের বিষয়ে নোবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ দিদার-উল-আলম বলেন, বিষয়টি আমি জানতে পেরেছি। এটি বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা পরিপন্থী কাজ। আমরা খুব শিগগিরই বিষয়টি নিয়ে বসে বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থা নিব। এছাড়া তার বিরুদ্ধে নিয়মিত অফিস না করার অভিযোগ রয়েছে সে বিষয়টিও দেখা হবে।

ফাহাদ হোসেন/ বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর