লাইকি, টিকটক, পাবজির মতো অ্যাপ বন্ধে লিগ্যাল নোটিশ

লাইকি,টিকটক, বিগো লাইভ, ফ্রি ফায়ার ও পাবজির মতো সকল ধরনের অনলাইন গেমস এবং অ্যাপস বন্ধের জন্য আইনি (লিগ্যাল) নোটিশ পাঠানো হয়েছে।

শনিবার (১৯ জুন) নোটিশটি পাঠিয়েছেন মানবাধিকার সংগঠন ‘ল অ্যান্ড লাইফ’ ফাউন্ডেশনের পক্ষে সুপ্রিম কোর্টের দুই আইনজীবী ব্যারিস্টার মোহাম্মদ কাউছার ও ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ন কবির পল্লব।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে আইনজীবী ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ন কবির পল্লব বলেন, এ আইনি নোটিশে বিবাদী করা হয়েছে, ডাক ও টেলিযোগাযোগ সচিব, বিটিআরসি চেয়ারম্যান, শিক্ষা সচিব, স্বরাষ্ট্র সচিব, আইন সচিব, স্বাস্থ্য সচিব এবং পুলিশ প্রধানকে।

এ নোটিশে বলা হয়েছে, নোটিশটি পাওয়ার পর ৪৮ ঘণ্টার মধ্যে এগুলো বন্ধের ব্যবস্থা গ্রহণ না করলে তাদের বিরুদ্ধে হাইকোর্টে রিট দায়ের করা হবে।

নোটিশে আরো বলা হয়েছে, ফ্রি ফায়ার, পাবজির মতো গেমসে এ দেশের যুব সমাজ তথা শিশু-কিশোররা প্রচন্ডভাবে আসক্ত হয়ে পড়ছে। যার ফলে শিক্ষা, সামাজিক মূল্যবোধ, সংস্কৃতি বিন্ষ্ট হচ্ছে। এসব অনলাইন গেমস যুব সমাজকে সহিংসতার দিকে ঠেলে দিচ্ছে। তাই দেশের সকল অনলাইন প্ল্যাটফর্ম থেকে লাইকি, টিকটক, বিগো লাইভ, ফ্রি ফায়ার ও পাবজির মতো সকল প্রকার অনলাইন গেমস এবং অ্যাপস বন্ধে সরকারকে বলা হয়েছে।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর