রাস্তায় ফেলে যাওয়া সেই বয়ষ্ক মাকে বুকে তুলে নিলেন ওসি

নারায়ণগঞ্জের আড়াইহাজারে রাস্তায় ফেলে রাখা খোদেজা নামে ৭৫ বছর বয়ষ্ক এক বৃদ্ধাকে তুলে বুকে নিলেন ওসি। ১৫ দিন আগে নিজের ওরসজাত দুই সন্তান হাছেন আলী ও জামান তাকে রাতের আধারে রাস্তায় ফেলে যায়। খবর পেয়ে ওসি নজরুল ইসলাম মঙ্গলবার তাকে উদ্ধার করে বুকে টেনে নেন।

স্থানীয় বিশ্বনন্দী ইউপির চৈতনকান্দা এলাকায় এ ঘটনা ঘটে। সে ওই এলাকার মৃত মিল্লাত আলীর স্ত্রী। এ ঘটনায় দুই ছেলেকে পুলিশ আটক করে। পরে ওসি উদ্যোগে দুই সন্তানের কাছ থেকে বৃদ্ধার নামে ২ শতাংশ জমি লিখিয়ে নেন। এতে তার মাথা গুঁজার একটি ঠাঁই হয়েছে।

বৃদ্ধা খোদেজা জানান, ১৯৭১ সালে তার স্বামী বিল্লাত আলী দুই ছেলে ও এক মেয়ে রেখে মারা যান। পরে পৈত্রিক সূত্রে সন্তানেরা জমির মালিক হন। এক পর্যায়ে বৃদ্ধাও তার বাবার বাড়ির জমিসহ নিজের স্বামীর কাছ থেকে প্রাপ্য ২০ শতাশ জমি চার বছর আগে সন্তানদের নামে লিখে দিয়েছিলেন। এখন ভাত কাপড়তো দূরের কথা।

সন্তানদের কাছে মাথা গুজার ঠাঁই ছিল না তার। এমনকি ছেলেদের স্ত্রীরাও তাকে বিভিন্ন সময় মারধরও করতো। ১৫ দিন আগে ছেলেরা তাকে রাতের আধারে রাস্তায় ফেলে যায়। তার থাকার ঘরেও তারা তালা ঝুলিয়ে দেয়। চৈতনকান্দা এলাকায় একটি রাস্তায় সে পড়েছিল।

ওসি নজরুল ইসলাম খবর পেয়ে নিজের উদ্যোগে তাকে তুলে নেন। এ ঘটনায় দুই ছেলেকে পুলিশ আটক করে। পরে তাদের কাছ থেকে বৃদ্ধার নামে ২ শতাশ জমি লিখিয়ে নেন। এতে তার মাথা গুজার ঠাঁই হয়েছে। ওই বৃদ্ধা বলেন, ‘আমি ওসি সাহেবের জন্য আল্লাহর কাছে দোয়া করব। তিনি যেন এভাবেই মানুষের সেবা করে যেতে পারেন। তার কারণে আমি থাকার একটু জায়গা পাইলাম।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর