আজ বৃহস্পতিবার রাত ৩:৫৪, ১৯শে অক্টোবর, ২০১৭ ইং, ৪ঠা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ২৭শে মুহাররম, ১৪৩৯ হিজরী

বিশ্ব কিডনি দিবসে এ্যাপোলো হসপিটালসের কর্মসূচি পালিত

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ৯, ২০১৭ , ৯:৩৩ অপরাহ্ণ
ক্যাটাগরি : স্বাস্থ্য
পোস্টটি শেয়ার করুন

নানা কর্মসূচির মধ্যে দিয়ে বিশ্ব কিডনি দিবস-২০১৭ পালন করেছে এ্যাপোলো হসপিটালস। এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে ‘গুলশান জগারস ক্লাব’ উদ্যানে একটি শোভাযাত্রা হয়। এ সময় গুলশান জগারস সোসাইটি পার্কে ২৫০ জনকে বিনামূল্যে ওজন, উচ্চতা, ব্লাড প্রেসার, ব্লাড সুগার পরীক্ষাসহ স্বাস্থ্যসম্মত নাশতা দেয়া হয়।

এ সময় এ্যাপোলো হসপিটালস ঢাকার, প্রধান পুষ্টিবিদ তামান্না চৌধুরী ও নেফ্রোলজি বিভাগের কোঅর্ডিনেটর এবং সিনিয়র কনসালটেন্ট ডা. মো. নাবিউল হাসান (রানা) স্বাস্থ্যসম্মত ডায়েট ও কিডনি রোগ থেকে প্রতিকার বিষয়ে বিভিন্ন পরামর্শ দেন। বৃহস্পতিবার এ্যাপোলো হাসপাতালের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপ। এছাড়া আরও উপস্থিত ছিলেন সংসদ সদস্য (নরসিংদী-৪) নুরুল মজিদ মোহাম্মদ হুমায়ুন, গুলশান জগারস সোসাইটির সভাপতি এ কে এম শহীদুল ইসলাম, গুলশান জগারস সোসাইটির সম্পাদক নাসিমুল হক নাসিম, গুলশান জগারস সোসাইটির উপদেষ্টা মো. নূর আলী ও গুলশান সোসাইটির ভিপি দেলোয়ার হোসেন দুলাল।

দুপুরে এ্যাপোলো হসপিটালস ঢাকার অডিটরিয়ামে কিডনি রোগে আক্রান্ত রোগীদের নিয়ে একটি সচেতনতামূলক স্বাস্থ্য বিষয়ক কর্মসূচিরও আয়োজন করে। অনুষ্ঠানে নেফ্রোলজি, ইউরোলজি ও পুষ্টি বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকরা কিডনি রোগ ও এর প্রতিকার বিষয়ে আলোচনা করেন। কিডনি রোগ আক্রান্ত রোগীদের জন্য কর্মসূচিটি ফলপ্রসূ এবং তথ্যপূর্ণ ছিল।

উভয় অনুষ্ঠানেই এ্যাপোলো হসপিটালস ঢাকা-এর বিজনেস ডেভেলপমেন্ট বিভাগের ডিরেক্টর মো. এনায়েত উল্লাহ্ খান, মেডিকেল সার্ভিসের সিনিয়র জেনারেল ম্যানেজার, ডা. আরিফ মাহমুদসহ হসপাতালের অন্য ঊর্ধ্বতন কর্মকর্তা ও চিকিৎসকরা উপস্থিত ছিলেন।