দ্বিতীয় ধাপে ৫৩ হাজার ৩শ ভূমিহীন পরিবার পাচ্ছে ঘর

‘মুজিববর্ষে একটি মানুষও গৃহহীন থাকবে না’ সরকারের এমন প্রতিশ্রুতির অংশ হিসেবে ৫৩ হাজার ৩শ’ ৪০টি ভূমিহীন পরিবারকে দেয়া হচ্ছে জমির মালিকানাসহ দুর্যোগ সহনীয় সেমিপাকা ঘর।

রবিবার গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ প্রকল্পের দ্বিতীয় ধাপের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুলতানপুর ইউনিয়নের উত্তর জাঙ্গাল গ্রাম। গ্রামের একপ্রান্তে ৪৫ শতাংশ জমির উপর নির্মাণ করা হয়েছে সুসজ্জিত লাল চালের ঘর। যাতে ঠাঁই মিলেছে ২০ টি ছিন্নমুল পরিবারের। যাদের কাছে কদিন আগেও, নিজের একটি ঘর ছিলো স্বপ্ন। ২ শতাংশ জমির ওপর আধাপাকা ঘর পেয়ে সে স্বপ্ন হয়েছে বাস্তব মিলেছে জমির মালিকানাও।

এই জেলায় সরকারের দেয়া জমিসহ ঘর পেয়েছেন ১ হাজার ৭২১ টি গৃহহীন পরিবার। পুরো দেশে সংখ্যাটা ১ লাখ ২০ হাজারের বেশী।

রবিবার যার দ্বিতীয় ধাপের উদ্বোধন করে এমন ৫৩ হাজার ৩শ ৪০টি ভূমিহীন পরিবারের হাতে জমির দলিল তুলে দেবেন সরকারপ্রধান শেখ হাসিনা।

আশ্রয়ন-২ প্রকল্পের প্রকল্প পরিচালক মোহাম্মদ মাহবুব হোসেন বলেন, যার কোন সম্বল ছিল না তিনি একটা জমি পাচ্ছেন ঘর পাচ্ছেন এবং একই সাথে লাখপতি হয়ে যাচ্ছেন। রবিবার মাননীয় প্রধানমন্ত্রী মুজিব বর্ষ উপলক্ষ্য দ্বিতীয় ধাপের ৫৩ হাজার ৩শ ৪০টি ভূমিহীন পরিবারের হাতে জমির দলিল তুলে দেবেন।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর