রুবেল হত্যা: আসামির ফাঁসির দাবিতে হাটিপাড়া ইউনিয়নবাসীর মানববন্ধন

মানিকগঞ্জ সদর উপজেলার হাটিপাড়া ইউনিয়নের রত্না দিয়া গ্রামে একতুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রুবেল হোসেন নামক এক যুবককে খুন করা হয়। পরবর্তীতে আসামিকে আইনের আওতায় আনা হয়েছে। সেই ধারাবাহিকতায় হাটিপাড়া ইউনিয়ন বাসীর উদ্যোগে শুক্রবার (১৮ জুন) বেলা ৪টার সময় বৃষ্টিতে ভিজে দীর্ঘ সময় মানববন্ধন করেন হাটিপাড়া ইউনিয়ন বাসী।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা দাবি করে বলেন, রুবেল হত্যার সাথে জড়িত সকলকে আইনের আওতায় এনে ফাঁসি দেওয়া হোক।

সাধারণ জনগণের কাছ থেকে জানা যায়, হাটিপাড়া ইউনিয়নে মাদকসেবনকারী ও বিক্রয়কারী বেড়ে গিয়েছে যার ফলে অপরাধ দিন দিন বেড়ে চলছে শান্তিতে বসবাস করা যাচ্ছে না যার ফলে দিনে দুপুরে মানুষ মেরে ফেলা সহ অনেক অপরাধ সংগঠিত হচ্ছে।

এসময় তারা আরো জানান, নিহত রুবেল খুবই ভালো একজন যুবক ছিলেন মাদকসেবনকারী কিছু ছেলে একটি মেয়েকে ইভটিজিং করাতে বাধা দিয়েছিলেন রুবেল এটি ছিল তার অপরাধ। সেই অপরাধের প্রেক্ষিতে মাদকসেবনকারীরা রুবেলের ওপর হামলা চালায়। উক্ত ঘটনার পর থেকে একপ্রকার আতঙ্ক নিয়ে বিরাজ করতে হচ্ছে বলে জানান তারা। তারা প্রশাসনের কাছে দাবি জানান, যাতে হাটিপাড়া ইউনিয়নকে মাদক ও সন্ত্রাসমুক্ত করা হয়।

মানববন্ধনে উপস্থিত হাটিপাড়া ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী মিজানুর রহমান মজনু বলেন, লকডাউন এর কারণে খেলাধুলা বন্ধ হয়ে যাওয়াতে মাদকের আতঙ্ক বেড়ে গিয়েছে যার ফলে অপরাধ দিন দিন বেড়ে যাচ্ছে এবং হাটিপাড়া ইউনিয়ন মাদকের অভয় অরণ্য হয়ে উঠেছে।

মানববন্ধনে উপস্থিত হাটিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মনির হোসেন বলেন, সকল আসামিদের আইনের আওতায় এনে দ্রুত সময়ের মধ্যে ফাঁসির ব্যবস্থা করা হোক যাতে এ ধরনের অপরাধ সংঘটিত না হয়। তিনি আরো জানান, বিভিন্ন রকম সেমিনার সহ খেলাধুলার ব্যবস্থা করেও মাদক নির্মূল করা সম্ভব হচ্ছে না ।

এ ব্যাপারে নিহত রুবেলের মা জানান, তার কোন টাকা পয়সার প্রয়োজন নেই। তার সরকারের কাছে দাবি, দ্রুত সময়ের মধ্যে যেন আসামির ফাঁসি হয়।

আফ্রিদি আহাম্মেদ/বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর