আদনান ও তার সঙ্গীদেরকে পরিবারের কাছে হস্তান্তর

ইসলামী বক্তা আবু ত্ব-হা আদনান ও তার সঙ্গীদেরকে আদালতের মাধ্যমে পরিবারের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে। শুক্রবার (১৮ জুন) রাতে রংপুরের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কে এম হাফিজুর রহমানের আদালতে জবানবন্দি শেষে তাদেরকে রাত পৌনে ১২টার দিকে পরিবারের কাছে বুঝিয়ে দেওয়া হয়।

এর আগে রাত সাড়ে ৯টার দিকে পরিবারের কাছে বুঝিয়ে দেওয়ার জন্য আদনান, আমিরুদ্দিন ও মুহিদকে একটি পুলিশ ভ্যানে আদালতে নিয়ে আসা হয়।

বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সোলায়মান জানান, আদালতের কাছে তাদের দেওয়া জবানবন্দি সন্তোষজনক মনে হয়েছে। তাই সন্তুষ্ট হয়েই পরিবারের জিম্মায় তাদেরকে দেওয়া হয়েছে।

গত ১০ জুন ঢাকা থেকে রংপুর আসার পথে নিখোঁজ হওয়া ইসলামী বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান ও তার সঙ্গীদেরকে শুক্রবার জুমার নামাজের পর খোঁজে পায় পুলিশ।

এরপর বিকালে সংবাদ সম্মেলন আয়োজন করে পুলিশ জানায়, তারা সবাই ব্যক্তিগত কারণে আত্মগোপনে চলে গিয়েছিলেন। যেদিন থেকে তাদেরকে পাওয়া যাচ্ছিল না সেদিন থেকেই তারা গাইবান্ধায় আদনানের বন্ধুর বাসায় অবস্থান করছিল। তাদের এই আত্মগোপনের পেছনের সরকার ও জনগনকে বিব্রত করার কোনো উদ্দেশ্য নেই।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর