এ সপ্তাহেই বাসায় ফিরছেন খালেদা!

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হাসপাতাল থেকে বাসায় নিয়ে চিকিৎসা দেওয়ার পরিকল্পনা করা হচ্ছে। এই পরিকল্পনা মোতাবেক চলতি সপ্তাহেই রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে তাকে বাসায় নেওয়া হতে পারে।

এ বিষয়ে শনিবার (১৯ জুন) তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা বৈঠকে বসে সিদ্ধান্ত নিতে পারেন।

মেডিকেল বোর্ডের একজন চিকিৎসক জানান, খালেদা জিয়ার শারীরিক যে অবস্থা, তাতে তাকে হাসপাতালে না রেখে বাসায় রেখেও চিকিৎসা সম্ভব। তার হার্ট, কিডনি ও লিভারের অবস্থা ভালো নয়। এর জন্য তাকে এখন শুধু ওষুধের ওপর নির্ভরশীল হওয়া ছাড়া আর কোনো উপায় নেই। একমাত্র বিদেশে নিলে এর ভালো চিকিৎসা সম্ভব। দেশে যে ব্যবস্থা রয়েছে, তাতে তাকে হাসপাতালে না রাখলেও চলবে। এ অবস্থায় তার জন্য হাসপাতাল ও বাসা একই। বরং বাসার নিজস্ব পরিবেশে তিনি মানসিকভাবে আরেকটু ভালো থাকবেন।

খালেদা জিয়ার চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন জানান, শনিবার মেডিকেল বোর্ডের বৈঠক রয়েছে। তারা খালেদা জিয়ার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করে বাসায় নেওয়ার বিষয়ে পরামর্শ দেবেন। তারা যখন সেটা দেবেন, তখনই তাকে বাসায় নেওয়া হবে।

গত ২৭ এপ্রিল থেকে হাসপাতালটিতে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন খালেদা জিয়া। এর ৬ দিন পরে ৩ মে তিনি শ্বাসকষ্ট অনুভব করলে সিসিইউতে স্থানান্তর করা হয়। পরে অবস্থার উন্নতি হলে এক মাস পর গত ৩ জুন চিকিৎসকদের পরামর্শে খালেদা জিয়াকে কেবিন ফিরিয়ে আনা হয়।

বর্তমানে খালেদা জিয়া করোনা মুক্ত হলেও তার শরীরে দেখা দিয়েছে করোনা পরবর্তী নানা জটিলতা। হার্ট, কিডনির সমস্যা প্রকট আকার ধারণ করেছে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর