রাজধানীতে বেশ কয়েকটি চক্র ছড়িয়ে দিচ্ছে নতুন মাদক ‘ঝাক্কি’

কোমল পানীয়ের সাথে ইয়াবা, ক্রিস্টাল আইস, ঘুমের ওষুধ ও বিভিন্ন ধরনের কেমিক্যাল মিলিয়ে তৈরি হচ্ছে নতুন মাদক। যার নাম দেয়া হয়েছে ঝাক্কি। রাজধানীতে বেশ কয়েকটি চক্র নতুন এই মাদক বিক্রি করছে।

উচ্চবিত্ত তরুণরা এর ক্রেতা। রাজধানীর উত্তরা থেকে নতুন এই মাদকের ব্যবসায় জড়িত একটি চক্রের ৬ জনকে আটক করেছে র‌্যাব। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে অস্ত্রও।

বোতল কোমল পানীয়ের হলেও এর ভেতরে রয়েছে বিষাক্ত মাদক। মেশানো হয়েছে ক্রিস্টাল আইস, ইয়াবা, ঘুমের ওষুধ ও বিভিন্ন ধরনের কেমিক্যাল।

রাজধানীর বিভিন্ন এলাকায় নতুন এই মাদক ছড়িয়ে দিচ্ছে বেশ কয়েকটি চক্র।চক্রের সদস্যরা অর্ধশত মাদকসেবী ও ব্যবসায়ীদের কাছে পৌঁছে দিচ্ছে নতুন এই মাদক। বৃহস্পতিবার রাজধানীর উত্তরা থেকে এমন একটি চক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

র‌্যাব আইন ও গণমাধ্যম পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন,’ছয়জনের পাশাপাশি আরও প্রায় ১০/১২ জন এই চক্রে রয়েছে যারা ক্লোজ গ্রুপের মাধ্যমে নিয়মিত এই মাদকটা সরবরাহ করতো। তাদের বক্তব্যে জেনেছি তারা প্রায় ৪০/৫০ জনের একটা গ্রুপকে এই আইস সরবরাহ করতো।’

র‌্যাব বলছে, বাইং হাউজের আড়ালে চলছিলো এই চক্রটির মাদক ব্যবসা।এই চক্রের কাছ থেকে উদ্ধার করা হয়েছে বেশি কিছু অস্ত্রও।

র‌্যাব আইন ও গণমাধ্যম পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন আরও বলেন,’বাজারের যে কোন কোমল পানীয় হতে পারে তার মধ্যে ক্রিস্টাল আইস, ইয়াবা, ঘুমের ওষুধ তারা মিক্স করে তারা এই মাদক বানায়। আমরা মাত্র কেমিস্ট নিয়ে এসেছি। আমরা পরীক্ষায় যাবো। ঝাক্কি নামে যে মাদকটি তৈরী হচ্ছে সে এইচএসসি পাশ। সে এই পানীয়র মধ্যে কতটুকু কি উপাদান বা ঘুমের ওষুধ মেশাচ্ছে এটা আসলে রিস্ক।’

নতুন মাদক ঝাক্কির করবারে জড়িত অন্য চক্রের সদস্যদেরও ধরার চেষ্টা চলছে বলে জানায় র‌্যাব।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর