চাকরির প্রলোভনে ডেকে আটকে রেখে জোরপূর্বক পতিতাবৃত্তি

চট্টগ্রাম নগরীতে চাকরির নামে ডেকে এনে নারীদেরকে জোরপূর্বক পতিতাবৃত্তিতে লিপ্ত করানোর অভিযোগে ২ নারীসহ প্রতারক চক্রের ৬ সদস্যকে আটক করেছ র‍্যাব। পাশাপাশি উদ্ধার করা হয় প্রতারণার শিকার ৪ তরুণীকে।

বৃহস্পতিবার (১৭ জুন) নগরীরর ইপিজেড ও পতেঙ্গা থানা এলাকায় সারাদিনের অভিযান শেষে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হল-
মো. বাবুল (৫০), মো. নয়ন (৩২), মো. শহীদ (২২), আব্দুল হালিম (৪০), মালা বেগম (৪০), ও সালমা বেগম (২৫)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপকর্মের দায় স্বীকার করেছেন আটককৃত আসামীরা। তারা জানিয়েছে, চাকরির প্রলোভন দেখিয়ে দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে অসহায়-এতিম নারী ও শিশুদের শহরে এনে পতিতাবৃত্তি এবং পরস্পর যোগসাজশে অর্থের বিনিময়ে অন্যের কাছে বিক্রি করে দেওয়া হতো।

র‍্যাব বলেছে, সম্প্রতি গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, দেশের বিভিন্ন জায়গা থেকে গরীব, অসহায়, এতিম নারী ও শিশুদের চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে চট্টগ্রাম শহরে এনে ভাড়া করা বাসায় আটকে রেখে যৌনতায় বাধ্য করা হচ্ছে। এই অভিযোগের প্রেক্ষিতে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়। একপর্যায়ে গোপন সূত্রে বেশ কিছু বাসার সন্ধান পাওয়া যায়।

এরপর বৃহস্পতিবার দিনে ও রাতে চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা ও ইপিজেড থানা এলাকার এসব বাসায় অভিযান চালিয়ে চার তরুণীকে উদ্ধার করা হয়। একইসাথে চক্রের ছয় সদস্যকে আটক করা হয়।

চট্টগ্রাম র‍্যাবের সহাকারি পরিচালক (মিডিয়া) নুরুল আবসার জানান, আটক হওয়া ২ নারীসহ ৬ প্রতারককে পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর