ভারতকে সাকিবের হুমকি

আফগানিস্তানকে হারিয়ে শেষ চারের আশা জিয়ে রেখেছে বাংলাদেশ। ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার পাঁচ নম্বরে উঠে এসেছে মাশরাফি বিন মোর্তুজার দল।

এক ম্যাচ কম খেলা ইংল্যান্ড ৮ পয়েন্ট নিয়ে চারে। বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান মনে করেন, ইংল্যান্ডের থেকে তাদেরই বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার সুযোগ বেশি। কারণ ইংল্যান্ডকে বাকি তিনটি ম্যাচই জিততে হবে। অন্যদিকে, দুটো ম্যাচ জিতলেই বাংলাদেশ পৌঁছে যাবে সেমিফাইনালে। কাজটা কঠিন ঠিকই। কিন্তু ভাল খেললে কোনও কিছুই অসম্ভব নয়।

‘বাংলার বাঘ’দের পরের দুটো ম্যাচ ভারত ও পাকিস্তানের বিরুদ্ধে। এই দুটো ম্যাচ জিতে শেষ চারের পাসপোর্ট জোগা়ড় করতে চাইছেন সাকিবরা।আফগানদের হারিয়ে সাংবাদিক বৈঠকে ‘টিম ইন্ডিয়া’কে প্রচ্ছন্ন হুমকি দিয়ে রেখেছেন তিনি।

সাম্প্রতিক কালে, ক্রিকেট মাঠে বাংলাদেশই ভারতকে বেশি বেগ দিয়েছে। নখ-দাঁত হারিয়ে ফেলা পাকিস্তান এখন আর ভারতের কঠিন প্রতিপক্ষ নয়। ২ জুলাইয়ের ভারত-বাংলাদেশ ম্যাচ প্রসঙ্গে সাকিব বলেন, ‘ভারত অন্যতম সেরা দল। ওরা দারুণ করছে। আমরাও নিজেদের সেরাটা দেব।’

বাংলাদেশ নিজেদের সেরাটা দিলে কী হয়, তা সবারই জানা। ২০০৭ সালের বিশ্বকাপ এখনও ভারত সমর্থকদের দুঃস্বপ্নে। সে বার হাবিবুল বাশারের দলের কাছে হেরেই বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিল ভারত। সেই ম্যাচের কথা এখনও চর্চিত হয় ক্রিকেটমহলে। পড়শি দেশের সঙ্গে আসন্ন লড়াই প্রসঙ্গে সাকিব বলছেন, ‘ভারতের দলে বিশ্বমানের ক্রিকেটার রয়েছে। ম্যাচের দখল নিতে পারে ওরা। নিজেদের সেরাটা দিলে আমরাও ভারতকে হারাতে সক্ষম।’

ভারত-বাংলাদেশ ম্যাচের বল গড়াতে এখনও এক সপ্তাহ বাকি। ধুন্ধুমার ম্যাচের পারদ চড়তে শুরু করে দিয়েছে এখন থেকেই।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর