ময়মনসিংহে ছাত্রদলের সমাবেশে গুলিবর্ষণ, ৪-৫’শ জনের নামে মামলা

ময়মনসিংহে ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদকসহ নেতাকর্মীদের উপর হামলা ও গুলিবর্ষণের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে বিএনপি। সংঘর্ষের ঘটনায় ৩৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৪-৫শ ব্যাক্তিকে আসামি করে মামলা করেছে পুলিশ।

শুক্রবার (১৮ জুন) সকালে ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে ময়মনসিংহ উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় দফতরের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

তিনি বলেন, বৃহস্পতিবার ময়মনসিংহের চরকালিবাড়ি এলাকায় জিয়াউর রহমানের ৪০ তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে ছাত্রদল আয়োজিত আলোচনা সভায় পুলিশ বিনা উস্কানিতে হামলা ও গুলিবর্ষণ করে। এতে ১৭ জন গুলিবিদ্ধ হয় এবং ১০ নেতাকর্মীকে আটক ও ২৮টি মোটরসাইকেল জব্দ করে পুলিশ। তিনি হামলা ও মামলার তীব্র নিন্দা জানিয়ে গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবি জানান।

এসময় ময়মনসিংহ মহানগর বিএনপির আহবায়ক অধ্যাপক এ কে এম শফিকুল ইসলাম, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক ডা. মাহবুবুর রহমান লিটন ও উত্তর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মোতাহের হোসেন তালুকদারসহ বিএনপি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংঘর্ষের ঘটনায় শুক্রবার সকালে কোতোয়ালী থানায় পুলিশ বাদি হয়ে বিস্ফোরক আইনে এবং পুলিশের কাজে বাধা ও পুলিশের ওপর হামলার অপরাধে তিনটি মামলা করেন। মামলায় কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ ৩৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৪-৫শ ব্যাক্তিকে আসামি করা হয়েছে।

এর আগে, বৃহস্পতিবার ময়মনসিংহ সদর উপজেলার দক্ষিণ চরকালিবাড়ি মাদ্রাসা মাঠে জিয়াউর রহমানের ৪০ তম শাহাদৎ বার্ষিকীর সমাবেশের পুলিশের সাথে ছাত্রদলের নেতাকর্মীদের সংঘর্ষ হয়। কয়েকদফা ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে বেশ কয়েক রাউন্ড টিয়ারশেল ছুড়ে পুলিশ। ঘটনাস্থল থেকে ৭জন বিএনপি ছাত্রদলের নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। সংঘর্ষে কোতোয়ালী মডেল থানার ওসি তদন্ত ফারুক হোসেন, চার পুলিশ সদস্যসহ অন্তত ১২জন আহত হয়।

বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর