জামিনে কারামুক্ত হলেন বিএনপির নিপুণ রায়

নাশকতা ও অগ্নিসংযোগের অভিযোগে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী গ্রেপ্তারের আড়াই মাস পর হাইকোর্ট থেকে জামিন পেয়ে কারামুক্ত হলেন। বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও নিপুণ রায়ের শ্বশুর গয়েশ্বর চন্দ্র রায়।

শুক্রবার (১৮ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে তিনি জামিনে মুক্তি পান।
এর আগে আলাদা দুই মামলায় বুধবার (১৬ জুন) বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি মোহাম্মদ আলীর দ্বৈত বেঞ্চ তাকে জামিন আদেশ দেন।

নিপুণের জামিন আবেদনের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন ও আইনজীবী নিতাই রায় চৌধুরী। রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল হারুন অর রশিদ।

উল্লেখ্য, গত ২৮ মার্চ নিপুণ রায়কে নাশকতা ও অগ্নিসংযোগ, বেআইনি সমাবেশ, গুরুতর আঘাত ও হত্যাচেষ্টার অভিযোগে দায়ের করা দুটি আলাদা মামলায় রাজধানীর রায়েরবাজার এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। একই সঙ্গে এই দুই মামলায় তাকে রিমান্ডেও নেওয়া হয়।

শুক্রবার দুপুরে কেরানীগঞ্জ কারাগার থেকে বেরিয়ে আসেন তিনি। এ সময় দলের নেতাকর্মীদের তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে দেখা যায়।

বার্তাবাজার/এফএইচপি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর