কুড়িগ্রাম পৌরসভায় কঠোর বিধিনিষেধ আগামীকাল থেকে

উত্তরের সীমান্তবর্তী জেলা কুড়িগ্রামে করোনা সংক্রমণের মাত্রা বেড়ে যাওয়ায় কুড়িগ্রাম শহরসহ কুড়িগ্রাম পৌরসভার পুরো এলাকায় আগামীকাল শনিবার বিকেল থেকে কঠোর বিধিনিষেধ আরোপের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যা আগামী ৭ দিন পর্যন্ত কার্যকর থাকবে বলে জানান জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম।

এর আগে গত মঙ্গলবার (১৫ জুন) বিকাল থেকে পৌর এলাকার তিনটি ওয়ার্ডে (২,৩ ও ৭ নং ওয়ার্ড) কঠোর বিধিনিষেধ আরোপ করে প্রশাসন।

জেলায় করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বৃহস্পতিবার (১৭ জুন) জেলা করোনা সংক্রান্ত কমিটির জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়।

ভার্চুয়ালি অনুষ্ঠিত মিটিংয়ে সকল সদস্যদের পরামর্শক্রমে সংক্রমণ নিয়ন্ত্রণে জেলা শহরের পৌর এলাকায় যান চলাচলে বিধিনিষেধ আরোপসহ দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনার সময়সীমা বেঁধে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, ১৭ জুন পর্যন্ত জেলায় ১ হাজার ৪১২ জন ব্যাক্তি করোনা আক্রান্ত হয়েছেন। তবে কয়েক সপ্তাহ থেকে সংক্রমণের মাত্রা বেশি।

সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান জানান, সংক্রমণ নিয়ন্ত্রণে জেলা শহরসহ পৌর এলাকায় বিধি নিষেধের পরিধি বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পূর্বে বিধিনিষেধ জারি করা তিনটি ওয়ার্ডসহ পুরো পৌর এলাকা বিধি নিষেধের আওতায় আনা হচ্ছে।’ আগামীকাল শনিবার থেকে যা কার্যকর হতে যাচ্ছে।

জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম বলেন, ‘সংক্রমণ নিয়ন্ত্রণে আমরা পুরো পৌর এলাকা কঠোর বিধিনিষেধের আওতায় নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আগামী শনিবার বিকাল থেকে এ সিদ্ধান্ত কার্যকর করা হবে।’

তিনি আরও বলেন এবার বিধি নিষেধে দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনায় সময়সীমা নির্ধারণ করে দেওয়া হচ্ছে জানিয়ে জেলা প্রশাসক বলেন, ‘ সকাল ৯ টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা যাবে। সন্ধ্যা ৭টার পর থেকে সকাল ৯টা পর্যন্ত পৌর এলাকার সকল দোকানপাট বন্ধ থাকবে। তবে জরুরী সেবায় নিয়োজিত প্রতিষ্ঠান এই বিধিনিষেধের আওতার বাইরে থাকবে। এছাড়াও পৌর এলাকায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে।’

সুজন মোহন্ত/বার্তা বাজার/তুহিন

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর