কুষ্টিয়ায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান বিষয়ে প্রেস কনফারেন্স

কুষ্টিয়ায় মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান বিষয়ে সংবাদ সম্মেলন করেছে কুষ্টিয়া জেলা প্রশাসক মোঃ সাইদুল ইসলাম। শুক্রবার (১৮ জুন ) ১১ টার সময় কুষ্টিয়া জেলা প্রশাসনের আয়জনে জেলা প্রশাসকের সভা কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নকল্পে আশ্রয়ণ-২ প্রকল্প হতে প্রদত্ত ছক অনুযায়ী জেলা প্রশাসনের তত্ত্বাবধায়নে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহি অফিসারগণ স্থানীয় জনপ্রতিনিধিদের সহায়তায় কুষ্টিয়া জেলার সদর উপজেলার ১২৬৯, কুমারখালী উপজেলায় ১১০৩, খোকসা উপজেলায় ৫৯৬, মিরপুর উপজেলায়১৬৪৮, ভেড়ামারা উপজেলায় ১০০, এবং দৌলতপুর উপজেলায় ২৫৯, সর্বমোট ৪৯৭৫ টি পরিবার চিহ্নিত করা হয়েছে।

চিহ্নিত প্রতিটি পরিবারকে অনধিক ০২ (দুই) শতক খাসজমি বন্দোবস্ত প্রদান পূর্বক গৃহ নির্মাণ করে দেওয়ার জন্য ইতিমধ্যে কুষ্টিয়া সদর উপজেলার ৫৮, কুমারখালী উপজেলায় ৭০, খোকসা উপজেলায় ৭১, মিরপুর উপজেলায় ১১৬, ভেড়ামারা উপজেলায় ১৫৫ এবং দৌলতপুর উপজেলায় ৮৮টি ভূমিহীন গৃহহীন পরিবারের অনুকূলে বন্দোবস্তযোগ্য খাস জমি চিহ্নিত করা হয়েছে ।

প্রথম পর্যায়ে চিহ্নিত বন্দোবস্তযোগ্য খাসজমিতে কুষ্টিয়া সদর উপজেলায় ৩৩, কুমারখালী উপজেলায় ৫৭, খোকসা উপজেলায় ৩০, মিরপুর উপজেলায় ৫৬, এবং ভেড়ামারা উপজেলায় ১০০টি সর্বমোট ৩৩৭ ঘরের নির্মাণ ব্যয় বাবদ দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর হতে বরাদ্দকৃত অর্থ দিয়ে গৃহনির্মাণ শেষে উপকারভোগী পরিবারসমূহের নিকট হস্তান্তর করা হয়েছে।

নির্মাণকৃত প্রতিটি ঘরের বন্দোবস্ত প্রদান কবুলীয়ত সম্পাদন ও নামজারি সম্পন্ন হয়েছে ।২ কক্ষ বিশিষ্ট প্রতিটি গৃহে রান্নাঘর বৈদ্যুতিক সংযোগ নলকূপ টয়লেটসহ অন্যান্য সুবিধা রয়েছে। ২ পর্যায়ে প্রথম ধাপে নির্মিত ১৬৫ টি গৃহ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক আগামী ২০ জুন শুভ উদ্বোধন করা হবে।এ সময় সভার সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ সাইদুল ইসলাম।

মোঃ ফজলুল করিম টুটুল/বার্তা বাজর/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর