কুষ্টিয়াকে বাঁচাতে কঠোর লকডাউনের বিকল্প নেই: হানিফ

কুষ্টিয়াকে বাঁচাতে, কুষ্টিয়ার মানুষকে বাঁচাতে কঠোর লকডাউনের কোন বিকল্প নেই। সংক্রমনের হার যেভাবে বাড়ছে তাতে আমরা সকলেই শংকিত প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক জননেতা মাহবুবউল আলম হানিফ এমপি একথা বলেন।

বৃহপতিবার (১৭ জুন) রাত সাড়ে ৮ টায় মিনিটে জেলা প্রশাসক কুষ্টিয়া মোহাম্মদ সাইদুল ইসলামের সভাপতিত্বে জেলা করোনা (Covid-19) ভাইরাস প্রতিরোধ কমিটির জুম প্ল্যাটফর্ম এর মাধ্যমে বিশেষ অনুষ্ঠিত হয়।

মাহবুবউল আলম হানিফ এমপি কুষ্টিয়াবাসীর উদ্দেশ্যে বলেন, শুধু প্রশাসন বললে আপনারা স্বাস্থ্যবিধি মানবেন আর না বললে মানবেন না এটা কেমন কথা? জীবন আপনার।

তিনি আরও বলেন, জীবন রক্ষা করা, সুস্থ থাকা এই দায়িত্বটাও একান্তই আপনার নিজের। জীবনের ঝুঁকি নিযে, পরিবারকে ঝুঁকিতে ফেলে স্বাস্থ্য বিধি মানছেন না কেন? জননেতা মাহবুবউল আলম হানিফ এমপি আরো বলেন, আগামী ৭ দিন কুষ্টিয়ায় কঠোর লকডাউন দেখতে চাই। কোন সাইকেল, রিক্সা, অটোরিক্সা রাস্তায় দেখতে চাইনা।রুগীবহন, কাঁচাবাজারের জন্য ২ ঘন্টা ব্যতিত কোন মানুষকে ঘরের বাইরে দেখতে চাইনা। ম্যাজিষ্ট্রেট, পুলিশের পাশাপাশি র‌্যাব মাঠে থাকবে।

কুষ্টিয়ার মানুষকে এই ভয়াবহ করোনা ভাইরাস থেকে বাঁচাতে যা যা করনীয় সব করা হবে। একদিকে চিকিৎসা সেবা, কর্মহীনদের খাদ্য সরবরাহ অন্যদিকে চলবে কঠোর লকডাউন। কুষ্টিয়া জেনারেল হাসপাতালকে সাধারন মানুষ থেকে আইসোলেশন করতে হবে। প্রয়োজনে সাধারন রুগীদের ডায়াবেটিক হাসপাতালসহ অন্য হাসপাতালে স্থানান্তর করে পুরো হাসপাতালকে করোনা রুগীদের নিরাপদ সেবা কেন্দ্রে পরিণত করতে হবে। কোনভাবেই হাসপাতাল থেকে সাধারন মানুষের মাঝে করোনার সংক্রমন ছড়াতে দেওয়া যাবে না। সভায় কুষ্টিয়া জেলার করোনা নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ আলোচনা ও সিদ্ধান্ত নেয়া হয়।

কুষ্টিয়ার পুলিশ সুপার খাইরুল আলম, জেলা পরিষদ কুষ্টিয়ার চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম , জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব সদর উদ্দিন খান, সিভিল সার্জন ডাঃ আনোয়ারুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা, জেনারেল হাসপাতালের আরএমও ডাঃ তাপস কুমার সরকার, মেডিসিন বিভাগের প্রধান ডাঃ সালেক মাসুদ, বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ মুসা কবির, কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি’র সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব বক্তব্য রাখেন। এছাড়াও সভায় এনএসআই এর যুগ্ম পরিচালক ইদ্রিস আলী, র‌্যাব -১২ এর সিও, সকল উপজেলা চেয়ারম্যান, সকল উপজেলা নির্বাহী অফিসারসহ জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

ফজলুল করিম টুটুল/বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর