বন্ধ প্রাইমারি শিক্ষকদের ১২ মাসের ভাতা প্রদানের দাবিতে মানববন্ধন

মাদারীপুরে ডিপ্লোমা-ইন-প্রাইমারি এডুকেশন (ডিপিএড) ২০২০-২০২১ সালের বকেয়া প্রশিক্ষণ ভাতা প্রদানের দাবিতে মানববন্ধন করেছে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা। বৃহস্পতিবার (১৭ জুন) দুপুরে শহরের চরমুগরিয়া এলাকায় প্রাইমারি টিচার্স ট্রেনিং ইন্সটিটিউটের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে পিটিআই এর ৪৫৬ জন প্রশিক্ষণার্থী অংশ গ্রহণ করেন।

মানববন্ধনে শিক্ষক নেতৃবৃন্দরা বলেন, ডিপিএড ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রশিক্ষণার্থীরা ২০২০ সালের ১ জানুয়ারি থেকে ১৬ মার্চ পর্যন্ত পিটিআইতে সশরীরে উপস্থিত থেকে প্রশিক্ষণ কার্যক্রমে অংশগ্রহণ করেন। পরবর্তীতে করোনার কারণে ২১ এপ্রিল থেকে অনলাইন প্ল্যাটফর্মে ঘরে বসে ডিপিএড অনুশীলন কার্যক্রমে অংশগ্রহণ করেন। অনলাইন ক্লাসের জন্য ল্যাপটপ, মোবাইল ফোন, অধিক খরচে ইন্টারনেট ক্রয়সহ বিভিন্ন সরঞ্জামাদি ক্রয়ে অর্থ ব্যয় করতে হয়। তাছাড়া ১ম, ২য় ও ৩য় টার্মে সশরীরে উপস্থিত হয়ে লিখিত পরীক্ষায় অংশগ্রণ করেন। বর্তমানে ৪র্থ টার্ম চলমান।

শিক্ষকরা আরো বলেন, ২০২০ সালের ১ জানুয়ারি থেকে ৩০ জুন পর্যন্ত প্রশিক্ষণের ৬ মাসের ভাতা পেলেও ১ জুলাই থেকে অদ্যবধি ১২ মাসের ভাতার অর্থ পাননি তারা। এ বিষয়ে দ্রুত ভাতার অর্থ প্রদানের জন্য কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন।

মানববন্ধনে মো. আমিনুল ইসলাম এর সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষক পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি আবদুর রহমান বাচ্চু, বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ মাদারীপুর সদর উপজেলা কমিটির যুগ্ন সম্পাদক আল মাসুদ আলম সুমন, সাংগঠনিক সম্পাদক রুবেল হাওলাদার, শিক্ষক গোলাম মাওলা, দেবাশীস রায়, দুলাল হোসেন, মুক্তি আক্তার, আতিকুর রহমান, হাফিজ, সমশের সরদার প্রমুখ।

মানববন্ধন শেষে শিক্ষকরা মাদারীপুর প্রাইমারি টিচার্স ট্রেনিং ইন্সটিটিউটের সুপারিনটেনডেন্ট মো. আতোয়ার রহমান বিশ্বাস এর কাছে একটি স্মারকলিপি প্রদান করেন।

আকাশ আহম্মেদ সোহেল/বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর