কুড়িগ্রামে ২৪ ঘন্টায় ৩৭ জন করোনা আক্রান্ত

কুড়িগ্রাম জেলায় গত ২৪ ঘন্টায় ৮৭ জনের নমুনা পরীক্ষায় ৩৭ জন করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে জেলার সীমান্তবর্তী ৩ উপজেলার ভুরুঙ্গামারীতে ১২,নাগেশ্বরীতে ০৬,ফুলবাড়ীতে ০৪ এবং কুড়িগ্রাম সদর উপজেলায় ১৫ জনের দেহে কোভিড ১৯ সনাক্ত করা হয়েছে। সনাক্তের হার ৪২ দশমিক ৫২ শতাংশ।

এদিকে কুড়িগ্রামে করোনার সংক্রমন ঠেকাতে ৩ টি ওর্য়াডে দেয়া বিশেষ বিধি নিষেধের পাশাপাশি নতুন করে বাকি ওর্য়াডগুলোতে বিশেষ বিধি নিষেধ দিয়েছে কুড়িগ্রাম জেলা প্রশাসন। যা আগামী শনিবার(১৯ জুন) বিকেল থেকে কার্যকর হবে।

জেলা সিভিল সার্জন ডাঃ হাবিবুর রহমান বলেন,”জেলায় এ পর্যন্ত ৮ হাজার ৭৭৬ জনের নমুনা পরীক্ষা করে ১ হাজার ৪১২ জন পজেটিভ পাওয়া গেছে। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ২৪১ জন। আর মারা গেছেন ২৭ এজন জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৬ জন।বাকিরা হোম আইসোলেশনে রয়েছেন।

তিনি আরও জানান, জুন মাসে জেলায় ৫৩৪ টি নমুনা পরীক্ষা করে ১৮৫ জন পজেটিভ পাওয়া গেছে। এরমধ্যে পৌরসভা এলাকায় পজেটিভ ১২১ জন। মারা গেছেন ৩ জন।

জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মোঃ শহিদুল্ল্যাহ বলেন, ‘নবনির্মিত ৮ম তলা ভবনের ৬ষ্ঠ ও ৭ম তলায় ৫০ শয্যার করোনা ডেডিকেটেড ওয়ার্ড স্থাপন করা হয়েছে। এখানে হাইফ্লো অক্সিজেন প্লান্ট এবং হাইফ্লো ন্যাজাল ক্যানুলা রয়েছে। ফলে করোনা আক্রান্তদের চিকিৎসা দিতে আপাতত কোনো সমস্যা নেই। এছাড়া এখানে আইসিইউ স্থাপনের কার্যক্রম শুরু হয়েছে।’

সুজন মোহন্ত/বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর